মুস্তাফিজের দ.আফ্রিকা সফর শেষ!

ক্রীড়া ডেস্ক:

টেস্টের পর ওয়ানডে সিরিজের শুরুতেই বড় ধাক্কা হজম করতে হয় বাংলাদেশকে। রোববার প্রথম ওয়ানডেতে বাংলাদেশকে দশ উইকেটে হারিয়েছে দক্ষিণ আফ্রিকা।

ব্যাটিংয়ে বুক চিঁতিয়ে লড়াই করলেও বোলিংয়ে বাংলাদেশ ছিল বিবর্ণ, ছন্দহীন। মূল বোলার মুস্তাফিজুর রহমানকে ছাড়াই বাংলাদেশকে মাঠে নামতে হয়েছিল। পরশু অনুশীলনের আগে গা-গরমের সময় পা মচকে যায় মুস্তাফিজের। টিম ম্যানেজম্যান্ট থেকে জানানো হয় প্রথম ওয়ানডে খেলতে পারবে না মুস্তাফিজুর রহমান। সিরিজের বাকি দুটি ওয়ানডে এবং দুটি টি-টোয়েন্টি খেলতে পারবেন কিনা তা জানানো হয়নি।

প্রধান নির্বাচক এবং এ সফরে ম্যানেজারের দায়িত্ব পালন করা মিনহাজুল আবেদীন নান্নু জানিয়েছিলেন, অ্যাঙ্কেলের স্ক্যান করানোর পর মুস্তাফিজের পরবর্তী আপডেট জানা যাবে।’ তবে প্রথম ওয়ানডের পর অবশ্য মাশরাফি সরাসরি বলে দিয়েছেন, ‘মুস্তাফিজ যখন ব্যথা পেল তখন থেকেই জানি যে, ওর আর খেলা হবে না। আমার অন্তত তাই মনে হয়। ওয়ানডে কিংবা টি-টোয়েন্টিতেও খেলতে পারবে না। পরে হয়তো আপনাদের আনুষ্ঠানিকভাবে জানানো হবে।’

আজ কেপটাউনে মুস্তাফিজের অ্যাঙ্কেলের স্ক্যান করানো হবে। সিরিজ অসমাপ্ত রেখে মুস্তাফিজের দেশে ফিরতে হচ্ছে- সেই গুঞ্জনও শোনা যাচ্ছে। টিম ম্যানেজম্যান্ট দেশ থেকে কাউকে উড়িয়ে নিয়ে যাবে কিনা তা নিয়ে চলছে আলোচনা। পারফরম্যান্সের বিবেচনায় অন্য সবার মতো দক্ষিণ আফ্রিকা সফর ভালো যায়নি মুস্তাফিজের। প্রথম টেস্টে দুই ইনিংস মিলিয়ে ৩ উইকেট পেয়েছেন। পরের টেস্টে এক উইকেটও পাননি বাঁহাতি এ পেসার। দুই প্রস্তুতি ম্যাচে পেয়েছেন একটি করে উইকেট।