বিমানবন্দরে সোহেল তাজের স্যুটকেস ভেঙে তল্লাশির অভিযোগ

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমেদ সোহেল তাজের স্যুটকেসের তালা ভেঙে তল্লাশি করার অভিযোগ পাওয়া গেছে।

সোমবার সকালে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে তার ভেরিফাইড পেজে সোহল তাজ এ অভিযোগ করেন।

এক স্ট্যাটাসে সোহেল তাজ দাবি করেন, বিমানবন্দরে কেউ একজন তার স্যুটকেসের তালা ভেঙে তল্লাশি করেছে। সোমবার সকালে তিনি বাংলাদেশ থেকে যুক্তরাষ্ট্র যাওয়ার পথে এ ঘটনার শিকার হন। শাহজালালে বিমানবন্দরে পৌঁছানোর পর কেউ একজন তাকে না জানিয়েই তার স্যুটকেসের তালা ভেঙে তল্লাশি চালায়। তবে আইনশৃঙ্খলা বাহিনী ও কাস্টমস কর্মকর্তারা বিমানবন্দরে এরকম কোনো ঘটনা ঘটেনি বলে জানিয়েছেন।

এ ঘটনায় ক্ষুব্ধ হয়ে ফেসবুকে সোহেল তাজ লিখেছেন- ‘ঢাকা বিমানবন্দরে কেউ একজন আমার স্যুটকেসের তালা ভেঙেছে এবং আমার অনুমতি ছাড়াই সেখানে তল্লাশি চালিয়েছে। স্যুটকেসে আমার বাবাকে নিয়ে লেখা কিছু বই ছিল। আমি ২২ অক্টোবর, বাংলাদেশ থেকে যুক্তরাষ্ট্রে ফিরছিলাম। এ সময় বিমানবন্দরে আমার স্যুটকেসটি খোলা অবস্থায় পাই। আমার নাম স্পষ্টভাবে স্যুটকেসের নেমট্যাগে লেখা ছিল।’

এ বিষয়ে জানতে চাইলে আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) সহকারী পুলিশ সুপার তারিক আহমেদ ঢাকাটাইমসকে বলেন, বিমানবন্দরে এরকম কোনো ঘটনা ঘটেনি।

এ ব্যাপারে ঢাকা কাস্টমস হাউসের সহকারী কমিশনার আহসানুল কবীরের সঙ্গে যোগাযোগ করা হলে তিনিও একই বলেন।