এবার ব্রিটিশ ছবিতে ফেরদৌস

বিনোদন ডেস্ক,

বাংলাদেশি সুপারস্টারদের মধ্যে তিনিই একমাত্র অভিনেতা, যিনি বাংলা চলচ্চিত্র ছাড়াও কাজ করেছেন কলকাতার এবং বলিউডের হিন্দি ছবিতে। মূলত তাঁর ক্যারিয়ারই শুরু হয়েছিল কলকাতার সুপারহিট ছবি ‘হঠাৎ বৃষ্টি’-তে অভিনয়ের মধ্যদিয়ে। এতক্ষণে নিশ্চয়ই পরিচয় পেয়ে গেছেন কার কথা বলছি। জি, তিনি বাংলাদেশি সুপারস্টার নায়ক ফেরদৌস আহমেদ।

নতুন খবর হচ্ছে, এবার ব্রিটিশ ছবিতে অভিনয় করতে চলেছেন নায়ক। ছবির নাম ‘ইন পারসু অব লাভ’। ছবিটির কেন্দ্রীয় চরিত্রে দেখা যাবে ফেরদৌসকে। চলতি মাসেই আনুষ্ঠানিকভাবে ছবিটির জন্য চুক্তিবদ্ধ হয়েছেন তিনি। ‘ইন পারসু অব লাভ’ ছবিতে ফেরদৌসের নায়িকা হলিউডের উঠতি অভিনেত্রী সেলিন বেরান।

আগামীকাল ২৬ অক্টোবর থেকে লন্ডনে শুটিংয়ে অংশ নেবেন ফেরদৌস-সেলিন জুটি। ছবিটি প্রযোজনা ও পরিচালনা করছেন ব্রিটেনর দুই প্রবাসী বাঙালি সাজ্জাদ পারভেজ ও জিএম ফারুখ। প্রাথমিকভাবে ইংল্যান্ডেই ছবিটি মুক্তি দেয়া হবে। ছবিতে আছেন আরও দুই বাংলাদেশি অভিনেতা স্বাধীন খসরু ও হিরন বেগ।

এর আগেও বিদেশি ছবিতে অভিনয় করেছেন বাংলা চলচ্চিত্রের সবচেয়ে হ্যান্ডসাম হিরো ফেরদৌস। ‘মিট্টি’ নামের একটি হিন্দী ছবিতে কাজ করেছেন তিনি। অভিনয় করেছেন বহু কলকাতার বাংলা ছবিতেও। অভিনয় দক্ষতা দিয়ে তিনি চার বার জিতে নিয়েছেন ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার’। জিতেছেন ‘মেরিল প্রথম আলো পুরস্কার’ এবং ‘বাচসাস পুরস্কারও।