ঘুষ খেয়ে পিচের ধরন পাল্টাতে চেয়েছিলেন ভারতীয় কিউরেটর

ক্রীড়া ডেস্ক,

স্টিং অপারেশনে ফেঁসে গেলেন ভারতীয় এক পিচ কিউরেটর! ক্রিকেটকে পরিচ্ছন্ন করার চেষ্টা চলছে। কিন্তু পুণেতে ভারত–নিউজিল্যান্ড দ্বিতীয় ম্যাচের দিন পিচ কিউরেটর পান্ডুরং সালগাঁওকার যে কীর্তি করলেন, তাতে ভারতীয় ক্রিকেট বোর্ডকে লজ্জায় মুখ ঢাকতে হচ্ছে।  আপাতত বরখাস্ত করা হয়েছে ওই কিউরেটরকে।

কোহলিদের সিরিজ বাঁচানোর লড়াই আজ। তবে এ ম্যাচ ছাপিয়ে উঠে এল পান্ডুরং এর কাণ্ড। এক ভারতীয় সংবাদমাধ্যম স্টিং অপারেশন চালিয়েছিল বুধবার সকালে। মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশনের পিচ কিউরেটর পান্ডুরং এর সামনে তাঁরা হাজির হন বুকি পরিচয় দিয়ে। মোটা অর্থের বিনিময়ে পিচের উপর ক্ষত সৃষ্টি করতে বলেন তাঁরা। এই প্রস্তাবে রাজি হয়ে যান পান্ডুরং!

ক্যামেরার সামনে বুকির বেশে থাকা সাংবাদিকদের সঙ্গে কথা বলতেও দেখা গেছে তাঁকে। সাংবাদিকরা পান্ডুরং এর কাছে এসে বলেন, দু’জন ক্রিকেটার চেয়েছেন পিচে বাউন্স থাকুক। সেটা কী সম্ভব! পান্ডুরং সটান বলে দেন, ‘হ্যাঁ, তা সম্ভব।’ বোর্ডের আইনকে বুড়ো আঙুল দেখিয়ে পান্ডুরং সাংবাদিকদের পিচের উপর দিয়ে হাঁটারও অনুমতি দিয়ে দেন। এই ঘটনাকে কেন্দ্র করে ভারতীয় ক্রিকেটে পান্ডুরংকে নিয়ে উঠল নতুন ঝড়। তাঁর এই কাজ শুধু নিন্দনীয় নয়, শাস্তিযোগ্যও বটে।