‘ডুব’ দেখলে কেউ দ্বিতীয় বিয়ে করবে না’

বিনোদন ডেস্ক,

মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত ‘ডুব’ ছবিটি দেখলে কেউ আর দ্বিতীয় বিয়ের চিন্তা মাথায় আনবে না। এমন মন্তব্য করেছেন ছবিটির প্রযোজক সংস্থা জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আবদুল আজিজ। সম্প্রতি বেসরকারি টিভি চ্যানেল সময় টেলিভিশনের সঙ্গে আলাপকালে এমন মন্তব্য করেন তিনি।

‘ডুব’ ছবি নিয়ে আলাপচারিতার ওই অনুষ্ঠানে আবদুল আজিজ ছাড়াও বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেন নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী এবং অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা। ‘ডুব’ ছবির একটা গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন ফারুকীপত্নী।

আবদুল আজিজ বলেন, ‘ডুব’ ছবিটি সবারই দেখা উচিত। এই ছবিটি যারা দেখবে তারা আর দ্বিতীয় বিয়ে করতে চাইবে না। দ্বিতীয় বিয়ের যে পেইন, যে কষ্ট ভেতরে, সেটা শুধু যারা করে তারাই বোঝে।’ এ সময় ফারকী-তিশাসহ উচ্চস্বরে হেসে ওঠেন অনুষ্ঠানটির সঞ্চালকও।

গত ২৭ অক্টোবর শুক্রবার বাংলাদেশসহ তিনটি দেশের ৮১টি হলে মুক্তি পেয়েছে ফারুকী আলোচিত ‘ডুব’। অন্য দুটি দেশ হচ্ছে ভারত ও অস্ট্রেলিয়া। এর মধ্যে বাংলাদেশের ৩৯টি, ভারতের ৩৪টি এবং অস্ট্রেলিয়ার ৮ টি হলে দেখানো হচ্ছে ছবিটি।

ছবিটি যৌথভাবে প্রযোজনা করেছে বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়া এবং কলকাতার এসকে মুভিজ। এছাড়া সহ-প্রযোজক হিসেবে রয়েছেন বলিউড অভিনেতা ইরফান খান। ছবিটির কেন্দ্রীয় চরিত্রে তিনি অভিনয়ও করেছেন। ছবির বিভিন্ন চরিত্রে আরও আছেন কলকাতার নায়িকা পার্নো মিত্র, বাংলাদেশের নুসরাত ইমরোজ তিশা ও রোকেয়া প্রাচী।

মুক্তির পঞ্চম দিন শেষে মোটামুটি ভালো অবস্থানেই আছে ফারুকীর ‘ডুব’। ছবিটি নিয়ে মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে হলে আসা দর্শকদের মাঝে। তবে বেশির ভাগই ভূয়সী প্রশংসা করেছেন ‘ডুব’ ও ফারুকীর। কেউ কেউ আবার এটাকে বাজে ছবি বলে মন্তব্য করেছেন। তবে সমালোচনা জয় করে এগিয়ে চলুক ‘ডুব’ এমন প্রত্যাশাই করছেন ইন্ডাস্ট্রির বড় একটা অংশ।