লন্ডনে পিএইচজি মডেল উচ্চ বিদ্যালয়ের শতবর্ষ পূর্তি উৎসব পালিত

৫ নভেম্বর যুক্তরাজ্যে বিয়ানীবাজার উপজেলা বাসীর জন্য ছিল এক স্মরনীয় দিন। এই দিন অনুষ্ঠিত হয়ে গেল বিয়ানীবাজার উপজেলার ঐতিহ্যবাহী আলোকিত শিক্ষা প্রতিষ্ঠান পঞ্চখন্ড হর গোবিন্দ মডেল উচ্চ বিদ্যালয়ের গৌরবের শতবর্ষ উদযাপন। বিকাল চারটা থেকে শুরু হয় প্রাক্তন শিক্ষার্থীদের আগমন সাথে অতিথি হিসেবে হাজির হন কমিউনিটির বিশিষ্ট জনেরা। পারস্পারিক কুশল বিনিময়ের পাশাপাশি জমে উঠে আড্ডা বাজি, ফেলে আসা স্কুল জীবনের স্মৃতি চারন।

শতবর্ষ পুর্তির আনুষ্ঠানিকতা শুর হয় সন্ধ্যা সাড়ে পাচটায় সমবেত কণ্ঠে জাতীয় সংগীত গেয়ে। এর পর মঞ্চে আসেন কমিটির আহ্বায়ক আসেক আহমদ অসুক, সবাইকে মোবারক বাদ জানিয়ে ” গৌরবের ১০০ বছর এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন। আলী আহমদ বেবুলের নেতৃত্বে সম্পাদনা পরিষদ স্মরণিকা “গৌরবের ১০০ বছর” এর মোড়ক উন্মোচন করেন। উপস্থিত সবার হাতে তুলে দেয়া হয় স্মরণিকা ও স্কুলের ছবি ও নাম সম্বলিত ব্যাগ, কলম এবং মাগ। অনুষ্টানে পরিচয় করিয়ে দেয়া হয় প্রায পঞ্চাশটি ব্যাচের শিক্ষার্থীদেরকে আর এর ফাকে ফাকে শিক্ষার্থীরা তাদের অনুভূতি প্রকাশ ও স্মৃতিচারণ করেন।

অনুষ্টানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্কুলের প্রতিষ্ঠাতা শ্রী প্রবিত্রনাথ দাসের উত্তরসূরী আমেরিকা প্রবাসী আইটি বিশেষজ্ঞ ড. শান্তনু দাস, বিয়ানীবাজারের পৌর মেয়র আব্দুশ শুকুর, চিত্র নায়ক ফেরদৌস। অনুষ্টানে বক্তব্য রাখেন যুগ্ম আহ্বায়ক হাবিবুর রহমান ময়না, মো: দেলোয়ার হোসেন, ইসলাম উদ্দিন , উপদেষ্টা মোহাম্মদ আব্দুল মতলিব ও হাবিবুর রহমান সহ অনেক নেতৃবৃন্দ।

অনুষ্টানে শিক্ষা মন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, ডা. সমিরন দাস, স্কুলের প্রধান শিক্ষক এবং উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান খান ভিডিও বার্তার মাধ্যমে অনুষ্টানের সফলতা কামনা করেন এবং সবাইকে অভিনন্দন জানান। সমস্ত অনুষ্টান পরিচালনা করেন এম মাসুদ আহমদ ও মো: শিহাব উদ্দিন কাজল ।