গোলাপগঞ্জে তেলবাহী লেগুনায় আগুন

গোলাপগঞ্জ প্রতিনিধি:

গোলাপগঞ্জে একটি তেলবাহী লেগুনায় অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। লেগুনায় থাকা সম্পূর্ণ মালামাল জ্বলে ভস্মিভুত হয়ে যায়। এতে প্রায় ১২ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। বৃহস্পতিবার(৯ নভেম্বর) দুপুর দেড়টার দিকে উপজেলার ঢাকাদক্ষিণ- বিয়ানীবাজার বাইপাস সড়কের রায়গড়ে এ ঘটনাটি ঘটে। তবে এতে কোন হতাহতের খবর পাওয়া যায়নি। তাৎক্ষণিক সিলেট ও বিয়ানীবাজারের ফায়ার সার্ভিসের দু’টি টিম ঘটনাস্থলে উপস্থিত হয়ে আগুন নিভাতে চেষ্টা করলেও আগুনে পোড়া থেকে রক্ষা করা যায়নি গাড়ি ও গাড়িতে থাকা মালামাল।
স্থানীয় সূত্রে জানা যায়, সিলেট থেকে ছেড়ে আসা বিয়ানীবাজারগামী রনি এডিবল ওয়েল কোম্পানির সয়াবিন তেলবর্তী পিকআপ (ঢাকা মেট্টো-ট-১১-০৫৮৫) বাইপাস এলাকার রায়গড়ের বাবরী মসজিদের পাশে আসার পর হঠাৎ ইঞ্জিন থেকে ধোয়া উড়তে থাকে। টের পেয়ে চালক গাড়ী থেকে নেমে নিরাপদে আশ্রয় নেন। কিছুক্ষনের মধ্যেই পুরো গাড়ীতে আগুন ধরে যায়। এসময় দু’দিকে আটকা পড়ে কয়েক’শ গাড়ী। আশপাশের লোকজন এসে আপ্রাণ চেষ্টা করেও আগুন নেভাতে পারেননি। পরবর্তীতে সিলেট ও বিয়ানীবাজার থেকে ফায়ারসার্ভিসের টিম গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। রাস্তার পাশে থাকা একটি বাড়ীর সীমানায় আগুন ছড়িয়ে গেলে উপস্থিত জনতা তা নিয়ন্ত্রণ করেন। তবে সীমানার উপরে থাকা টেলিফন তার সম্পূর্ণ পুড়ে গেছে বলে জানা গেছে। খবর পেয়ে গোলাপগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।
এ ব্যাপারে রনি এডিবল ওয়েল কোম্পানীর ম্যানেজার মাসুদ রানা জানান, বিয়ানীবাজার আমাদের কোম্পানীর ডিলার রয়েছে। সেখানেই প্রায় ২ শত কার্টুন তেল, যার মূল্য প্রায় ২ লক্ষ টাকা নিয়ে রওয়ানা হলে পথিমধ্যে দূর্ঘটনার কবলে পড়ে কোম্পানীর গাড়ি। এতে গাড়ি ওও মালামাল সহ প্রায় ১২ লক্ষ টাকার ক্ষতি হয়েছে। তবে গাড়ির ড্রাইভার গোলাপগঞ্জের বারোকুট এলাকার শিহাব উদ্দিনের কোন ক্ষতি হয়নি।