বিয়ানীবাজারের পুলিশী বাধায় বিএনপি’র সভা পন্ড

বিয়ানীবাজারকণ্ঠ ডেস্ক ::
বিয়ানীবাজার উপজেলার বারইগ্রামে আজ বিকালে বিএনপি’র কারামুক্ত নেতাদের সংবর্ধনা এবং সংগঠনের সদস্য কার্যক্রম অনুষ্ঠানের কথা ছিল। বিয়ানীবাজার থানা পুলিশ অভিযান চালিয়ে সভাটি বন্ধ করে দেয়। বিএনপি’র অভিযোগ শান্তিপূর্ণ দলীয় কর্মকান্ডে পুলিশ গায়ে পড়ে বাধা দিচ্ছে। পুলিশ জানায়, সেখানে একই স্থানে বিএনপি’র দুই পক্ষ সভা আহবান করায় অনুষ্ঠান বন্ধ করা দেয়া হয়।

এ ঘটনায় বিয়ানীবাজার উপজেলা বিএনপি’র সভাপতি নজমুল হোসেন পুতুল ও সাধারণ সম্পাদক সিদ্দিক আহমদ তীব্র নিন্দ ও ক্ষোভ প্রকাশ করেন।

জানা যায়, লাউতা ইউনিয়ন বিএনপি ও অঙ্গসহযোগী সংগঠনের আয়োজনে বিকালে বারইগ্রাম বাজারে সভার প্রস্তুতি কালে পুলিশ পন্ড করে দেয়। বিএনপির কারামুক্ত নেতাদের সংবর্ধনা ও দলীয় সদস্য সংগ্রহ ও নবায়ন অনুষ্ঠানের কথা ছিল।

উপজেলা বিএনপি’র সহ সম্পাদক ছরওয়ার হোসেন বলেন, শান্তিপূর্ণ আয়োজনে পুলিশ বাধা দিচ্ছে। পুলিশের কি উদ্দেশ্য বিএনপি’র সাংগঠনিক আয়োজনে বাধা প্রদান করছে সেটা না বলেই হস্তক্ষেপ করছে।

উপজেলা বিএনপি’র সভাপতি নজমুল হোসেন পুতুল বলেন, বিয়ানীবাজার বিএনপি, যুবদল ও ছাত্রদলসহ অঙ্গ সহযোগীদের মধ্যে কোন বিবেধ নেই। থানা পুলিশের এরকম অভিযোগ ভিত্তিহীন।

বিয়ানীবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহজালাল মুন্সী বলেন, স্থানীয় বিএনপি ও যুবদল একই স্থানে পৃথক ব্যানারে সভা করার ঘোষণা দেয়া আমরা সভা বন্ধ করে দিয়েছি। বারইগ্রাম বাজার ও আশপাশ এলাকা শান্তিপূর্ণ পরিবেশ নিশ্চিত করতে পুলিশ হস্তক্ষেপ করেছে। আয়োজকদের সভা না করার জন্য নোটিশ প্রদান করা হয়েছে।

প্রসঙ্গত, দলের কেন্দ্রীয় কর্মসূচী মেনে আজ লাউতা ইউনিয়ন বিএনপি এ সভার আয়োজন করে। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকার কথা ছিল সিলেট জেলা বিএনপি’র সভাপতি আবুল কাহের চৌধুরী শামীম ও বিশেষ অতিথি জেলা যুবদল সভাপতি আব্দুল মান্নান।

সূত্র :: বিয়ানীবাজার নিউজ২৪