বিয়ানীবাজারে পাঁচ নিরীহ শ্রমজীবী মানুষকে গ্রেফতারের প্রতিবাদে মানববন্ধন

বিয়ানীবাজার উপজেলার মাথিউরা ইউনিয়নের নালবহর বাজার থেকে গত সোমবার সন্ধ্যা ৭টায় ৫জন নিরীহ শ্রমজীবী মানুষকে গ্রেফতারের প্রতিবাদে ও তাদের নিঃশর্ত মুক্তির দাবীতে ‘নালবহর বাজারের ব্যবসায়ী ও গ্রামবাসী’র ব্যানারে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালিত হয়। এ মানববন্ধনে অরাজক পরিস্থিতি সৃষ্টিকারী এসআই সিরাজের শাস্তি দাবি করা হয়।

বুধবার (৮ অক্টোবর) সন্ধ্যা ৭টায় উপজেলার নালবহর বাজারের বিয়ানীবাজার-চন্দরপুর সড়কে এ মানববন্ধন অনুষ্ঠিত।

মানববন্ধনে নালবহর বাজারের ব্যবসায়ী, স্থানীয় মুরব্বি ও যুবসমাজের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। বক্তব্যে স্থানীয় ব্যবসায়ী ও মুরব্বিগণ বলেন, গত সোমবার সন্ধ্যায় নালবহর বাজার থেকে বিয়ানীবাজার থানা পুলিশ জুয়াড়ি পরিচয়ে যাদেরকে গ্রেফতার করেছে এরা প্রকৃতপক্ষে এলাকার নিরীহ শ্রমজীবী মানুষ। কোন অসৎ উদ্দেশ্যে এসআই সিরাজ তাদের গ্রেফতার করে এই মানুষগুলোর চরিত্র হরণ করেছে। গ্রেফতারকৃতদের মধ্যে রিকশাচালক, চটপটি বিক্রেতা, সাধারণ শ্রমিক এবং অন্য আরেকজন চায়ের দোকানি রয়েছে। প্রকৃত জুয়াড়িদের না ধরে এই নিরীহ শ্রমজীবী মানুষগুলোকে গ্রেফতার করার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই এবং এসআই সিরাজের শাস্তি গাবি করছি।

মানববন্ধনে বক্তারা, নিরীহ শ্রমজীবী মানুষগুলোর নিঃশর্ত মুক্তির দাবী জানান।

উল্লেখ্য, গত সোমবার সন্ধ্যা ৭টায় উপজেলার নালবহর বাজার থেকে বিয়ানীবাজার থানা পুলিশ অভিযান চালিয়ে ৫জন নিরীহ লোককে ধরে জুয়াড়ী আখ্যায়িত করে। বিয়ানীবাজার থানায় তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে গ্রেফতার দেখিয়ে মঙ্গলবার আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়।