হবিগঞ্জে কেয়া চৌধুরীর সভায় হামলা

হবিগঞ্জ জেলার বাহুবল উপজেলার মিরপুরে সংরক্ষিত আসনের সংসদ সদস্য আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী একটি সভায় হামলার ঘটনা ঘটেছে। আওয়ামী লীগ ও যুবলীগের কতিপয় নেতাকর্মী ওই হামলা চালিয়েছে প্রাথমিকভাবে জানা গেছে। আজ শুক্রবার বিকেলে এ ঘটনা ঘটে।

ওই হামলার পর সন্ধ্যায় একটি পথসভায় ঘটনার বর্ণণা দেয়ার সময় জ্ঞান হারিয়ে ফেলেন কেয়া চৌধুরী। তাকে ওসমানী হাসপাতালে নিয়ে আসা হচ্ছে।

জানা যায়, শুক্রবার বিকেলে বাহুবলের মিরপুরে বেদে সম্প্রদায়ের মধ্যে সমাজসেবার চেক ও বয়স্ক ভাতার কার্ড বিতরণ অনুষ্ঠান ছিল। ওই অনুষ্ঠান শেষে কেয়া চৌধুরী বেদে বহর পরিদর্শন করেন। এ সময় উপজেলা ভাইস চেয়ারম্যান তারা মিয়ার গাড়িচালক কেয়া চৌধুরীর সাথে অসৌজন্যমূলক আচরণ এবং কেয়া চৌধুরী ভিডিওধারণ করতে থাকেন। কেয়া চৌধুরী ভিডিওধারণের কারণ জানতে চাইলে গাড়িচালক সদুত্তর দিতে পারেন নি।

এ ঘটনাকে কেন্দ্র করে জেলা পরিষদের সদস্য আলাউর রহমান ও উপজেলা ভাইস চেয়ারম্যান তারা মিয়া ঘটনাস্থলে উপস্থিত হয়ে কেয়া চৌধুরীকে গালিগালাজ করতে থাকেন। ওই ঘটনার পর সন্ধ্যায় একটি পথসভায় মিরপুরের বাসিন্দাদের বিষয়টি অবগত করে বক্তব্য রাখেন কেয়া। বক্তব্যের একপর্যায়ে তিনি অসুস্থবোধ করতে থাকেন। পরে জ্ঞান হারিয়ে ফেলেন তিনি। তাকে ওসমানী হাসপাতালে নিয়ে আসা হচ্ছে।