বিয়ানীবাজারের সারপারে জমি বিরোধের জেরে সংঘর্ষ, গুলিবর্ষণ আহত ৫

সুফিয়ান আহমদ:

সারপারবাজারে মাদ্রাসার জমি দখলকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ, ধাওয়া পাল্টা ধাওয়া, ইট পাটকেল নিক্ষেপ ও গুলি বর্ষণের ঘটনা ঘটেছে। আজ সকাল ১০ টার দিকে সংগঠিত এই ঘটনায় উভয়পক্ষে ৫ জন আহত হয়েছেন। আহতদের বিয়ানীবাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রেরণ করা হয়েছে। খবর পেয়ে বিয়ানীবাজার থানা পুলিশ পরিস্থিনি নিয়ন্ত্রণে আনলেও এখনো থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

জানা যায়, সারপার এলাকার তৈয়ব আলী গং ও সারপার মাদ্রাসা কর্তৃপক্ষের মধ্যে দীর্ঘদিন ধরে জমি সংক্রান্ত বিরোধ চলে আসছে। এনিয়ে বিগত সময়েও উভয়পক্ষ বেশ কয়েকবার মুখোমুখী অবস্থান নিয়েছিলো। আজ এরই জের ধরে সকাল ১০টার দিকে উভয়পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষে গুরুতর আহত হন সারপার গ্রামের শাহাব উদ্দিন আব্দুল হান্নান, আব্দুশ শুক্কুর, রুহুল আমিন, মিজানুর রহমান ও পাথারিপাড়ার আব্দুল হাসিব। আহতদের বিয়ানীবাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রেরণ করা হয়েছে।
সংঘর্ষের খবর পেয়ে বিয়ানীবাজার উপজেলা পরিষদ চেয়ারম্যান আতাউর রহমান, ওসি শাহজালাল মুন্সী, মুড়িয়া ইউপি চেয়ারম্যান আবুল খায়েরসহ এলাকার বিশিষ্টজনরা পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে পুলিশকে সহযোগিতা করছেন। এ প্রতিবেদন লেখা পর্যন্ত পরিস্থিতি উত্তপ্ত রয়েছে।
এবিষয়ে তৈয়ব আলী গং ও মাদ্রাসা কর্তৃপক্ষের কোন বক্তব্য পাওয়া যায় নি। তবে বিয়ানীবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহজালাল মুন্সী জানান, বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। উভয়পক্ষ যাতে আর সংঘর্ষ জড়াতে না পারে সেজন্য পুলিশ সতর্ক অবস্থানে রয়েছে।