মেসিবিহীন আর্জেন্টিনার জালে এক হালি

ক্রীড়া ডেস্ক,

প্রথম প্রস্তুতিতে কোনো মনে রাশিয়াকে পরাজিত করে আর্জেন্টিনা। দ্বিতীয় ম্যাচে লিওনেল মেসিকে বিশ্রাম দেয়া হয়। লিও উড়াল দেন স্পেনে। কিন্তু মেসিকে ছাড়া দলের এমন দুর্দশা হবে হয়তো ভাবতেও পারেননি আর্জেন্টাইন কোচ হোর্হে সাম্পাওলি। অপেক্ষাকৃত দুর্বল প্রতিপক্ষ নাইজেরিয়ার কাছে ৪-২ ব্যবধানে হেরে গেল আর্জেন্টিনা। শুরুতে দুই গোলে এগিয়ে থেকেও এক হালি খেল দলটি।

এদিন ম্যাচের ৩৬ মিনিট পর হতে না হতেই স্কোর ২-০ করে আর্জেন্টিনা। উড়ন্ত শুরু দেখে অনেকেই রে নিয়েছেন বড়সড় জয় পাবে মেসিহীন আর্জেন্টিনা। ঠিক তার উল্টোটা হলো। বড় পরাজয় নিয়ে মাঠ ছাড়ল ডি মারিয়া-আগুয়েরোরা।

ক্রাসনোদর স্টেডিয়ামে আর্জেন্টিনার আশার গুড়ে বালি ঢেলে দেন অ্যালেক্স আইয়ুবি। দলের হয়ে জোড়া গোল করেন এই আর্সেনাল তারকা। এ ছাড়া নাইজেরিয়ানদের হয়ে একটি করে গোল করেছেন কেলেচি ইয়েনাচো ও ব্রায়ান ইদোয়ু। আর্জেন্টিনার পক্ষে গোল করেছেন এভার বানেগা ও সার্জিও আগুয়েরো।

শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকা আর্জেন্টিনা ২৭তম মিনিটে দলকে এগিয়ে দেন বানেগা। নয় মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন আগুয়েরো। বাকিটা কেবলই নাইজেরিয়ার। প্রথমার্ধ শেষ হওয়ার দুই মিনিট আগে ইয়েনাচোর গোলে ব্যবধান কমিয়ে ফেলে নাইজেরিয়া।

বিরতির পর দুই মিনিটের ব্যবধানে আরও দুই গোল হজম করে আর্জেন্টিনা। পিছিয়ে পড়ে অনেকটা এলোপাতাড়ি খেলতে থাকে আকাশী-নীলরা। ৭৩তম মিনিটে আর্জেন্টিনার কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন আইয়ুবি। নির্ধারিত সময়ের মধ্যে আর কোনো গোল না হওয়ায় ৪-২ ব্যবধানের হার নিয়ে মাঠ ছাড়তে হয় আর্জেন্টিনাকে।