৭ মার্চের ভাষণের স্বীকৃতি: বিয়ানীবাজারে বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা

জাতির জনক বঙ্গবন্ধুর ৭ই মার্চের দেয়া ভাষণ ‘বিশ্ব প্রামন্য ঐতিহ্যের স্বীকৃতি দিয়েছে ইউনেস্কো। বিশ্ব স্বীকৃতি প্রাপ্তি উপলক্ষে আজ সকাল ১১টায় বিয়ানীবাজার পৌরশহরে বর্ণাঢ্য শোভাযাত্রার বের করা হয়। শোভাযাত্রাটি পৌরশহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে।
৭ই মার্চের ভাষণ সারা দেশে এক যোগে বিশ্ব ঐতিহ্যের স্বীকৃতি পাওয়ায় সারা দেশে এক যোগে বর্ণাঢ্য শোভাযাত্রায় আয়োজিত করা হয়। বিয়ানীবাজার উপজেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত শোভাযাত্রায় নিজস্ব ব্যানার নিয়ে অংশ নেয় বিয়ানীবাজার পৌরসভা, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগ, ইসলামিক ফাউন্ডেশনসহ বিভিন্ন সংগটন।
উপজেলা প্রশাসন আয়োজিত শোভাযাত্রায় অংশ নেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আতাউর রহমান খান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মু: আসদুজ্জামান, পৌরসভার মেয়র আব্দুস শুকুর, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোয়াজ্জেম আলী খান, বিয়ানীবাজার থানার ওসি মো. শাহজালাল মুন্সী, উপজেলা আওয়ামী লীগ সভাপতি আব্দুল হাসিব মনিয়া, সহ সভাপতি ময়নুল ইসলাম, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আব্দুল কাদির, উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক হারুনুর রশিদ দিপু, তথ্য ও গবেষণা সম্পাদক ছালেহ আহমদ বাবুল, শিক্ষামন্ত্রীর এপিএস মাকসুদুল ইসলাম আউয়াল, উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক খালেদ সাইফুদ্দিন জাফরী, পৌর আওয়ামী লীগের সভাপতি সামসুল হক, পৌরসভার প্যানেল মেয়র ছয়ফুল ইসলাম ঝুনু, উপজেলা আওয়ামী লীগ নেতা গৌছ উদ্দিন খান খোকা, আলমগীল হোসেন রুনুসহ মুক্তিযোদ্ধা, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের দায়িত্বশীল, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতাকর্মী, সরকারি কর্মকর্তা, সামাজিক সংগঠনের দায়িত্বশীল, শিক্ষক-শিক্ষার্থীসহ সাধারণ মানুষ।
ঢাকডোল পিঠিয়ে উপজেলা চত্বর থেকে শোভাযাত্রা শুরু হয়ে পৌরশহরের দক্ষিণবাজার প্রদক্ষিণ করে উপজেলা চত্বরে গিয়ে শেষ হয়। শোভাযাত্রা শেষে উপজেলা সম্মেলন কক্ষে আজকের এই বিশেষ দিনটিকে স্মরণীয় করে রাখতে উপজেলা প্রশাসন আয়োজিত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
এর আগে উপজেলা প্রশাসন প্রাঙ্গণ ও পৌরসভা প্রাঙ্গনে পৃথকভাবে বঙ্গবন্ধুর অস্থায়ী প্রতিকৃতিতে পুষ্প শ্রদ্ধা নিবেদন করা হয়। এতে উপজেলা প্রশাসন, পৌর প্রশাসন, উপজেলা আওয়ামী লীগসহ বিভিন্ন সংগঠন পুষ্প শ্রদ্ধা নিবেদন করে।