কাজের চাপে প্রেম করতে পারছেন না জাপানি তরুণীরা

আন্তর্জাতিক ডেস্ক,

In this Monday, Oct. 26, 2015 photo, commuters cross a street during morning rush hour in Tokyo. The central government exceeded its 30 percent target for hiring of women for career-track positions, raising the rate to 34 percent this year from 24 percent last year, according to the latest Cabinet Office data. Two years after Prime Minister Shinzo Abe made women’s advancement a top policy priority, statistics suggest Japan’s male-dominated workplaces have evolved slightly, but also highlight the deep-seated societal forces keeping the gender gap alive. (AP Photo/Koji Sasahara)

প্রেম করার জন্য সময় পাচ্ছেন না জাপানি তরুণীরা। তীব্র কাজের চাপে প্রায় ৬০ শতাংশ জাপানি তরুণী প্রেম করতে পারছেন না।

অনলাইন ভিত্তিক প্রেমের পরামর্শ প্রদানকারী সংস্থা কোকোলোনি ডট জেপির একটি জরিপের বরাত দিয়ে শনিবার জাপান টাইমস এক প্রতিবেদনে এ কথা জানায়।

প্রতিবেদনে বলা হয়, বর্তমানে জাপানে পুরুষদের মতো নারীরও একই ধরনের কাজের চাপ থাকে। ক্রমবর্ধমান এই কাজের চাপে অতিরিক্ত ক্লান্তির কারণে নারীরা অবসর সময়ে সোফায় শুয়ে থাকে কিংবা সিরিয়াল দেখে। ক্লান্ত শরীরে জাপানি নারীদের আর প্রেম করতে কিংবা ডেটিংয়ে যাওয়ার মতো শারীরিক ও মানসিক অবস্থা থাকে না।

জরিপ অনুযায়ী, প্রচণ্ড কাজের চাপে ডেটিংয়ের সময় প্রতি চার জনে একজন নারী ঘুমিয়ে পড়েন।

অপর অনলাইন ডেটিং সাইট লাভলি মিডিয়া জানিয়েছে, ক্রমবর্ধমান হারে নারীরা ডেটিং বর্জন করছেন।কারণ তারা মনে করছেন যে এটা ‘সময়ের অপচয় মাত্র’।

এর পরিবর্তে সন্তানের মা হওয়াটাকেই তারা তাদের লক্ষ্য নির্ধারণ করেছেন। আর এ জন্য ঘটকের মাধ্যমে তারা নিজেদের জন্য একজন আদর্শ স্বামী খুঁজছেন।

সূত্র: বাসস