মল্লিকাকে ফ্ল্যাট থেকে উচ্ছেদের নির্দেশ

প্যারিসে ৩৫০ বর্গ মিটারের বিলাসবহুল ফ্ল্যাট থেকে বলিউড অভিনেত্রী মল্লিকা শেরাওয়াত ও তাঁর স্বামীকে বের করে দেয়ার নির্দেশ দিয়েছে আদালত। ভাড়া বাবদ লাখ লাখ টাকা বাকি রাখার জন্যই এই সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছে আদালত। ভাড়া না মেটালে তাদের সমস্ত আসবাবপত্র বাজেয়াপ্ত করার নির্দেশও দেয়া হয়েছে।

সংবাদ সংস্থা এএফপি’র খবর অনুযায়ী, ডিসেম্বরেই আদালত মল্লিকা ও তার ফরাসি স্বামী সিরিল অক্সেনফেন্সকে বলেছিল, ভাড়ার প্রায় ৬০ লাখ টাকা মিটিয়ে দিতে। তখন মল্লিকাদের তরফ থেকে তাদের আর্থিক অসঙ্গতির কথা জানিয়ে আবেদন করা হয়েছিল, কিছুটা সময় দিতে।

প্যারিসের ‘সিক্সটিন্থ অ্যারোডিসমেন্ট’ এর ১৬ তলায় ফ্ল্যাট মল্লিকার। ১৯ শতকে তৈরি এই বিশাল অ্যাপার্টমেন্ট অত্যন্ত বিলাসবহুল। গত বছর জানুয়ারি থেকে এই ফ্ল্যাটে থাকতে শুরু করেন মল্লিকা ও সিরিল। বাংলাদেশি টাকায় যার মাসিক ভাড়া পাঁচ লাখ ৭০ হাজার টাকারও বেশি।

ফ্ল্যাট মালিকের দাবি, এক বারই প্রায় ২ লাখ টাকা ভাড়া দিয়েছিলেন মল্লিকা। তার পর থেকে কোনও দিন ভাড়ার টাকা দেননি। ফ্ল্যাট মালিকের আইনজীবীর বক্তব্য, ‘বার বার তাদের ভাড়া মিটিয়ে দেয়ার অনুরোধ করলেও কানে তোলেননি। এর পরই আমরা আদালতের দ্বারস্থ হই।’

গত বছরের নভেম্বর থেকে বেশ কয়েকটি শুনানিতে হাজির থেকেছেন মল্লিকা। এর পরই মঙ্গলবার তাদের ফ্ল্যাট থেকে উচ্ছেদের নির্দেশ দেয় আদালত। আগামী ৩১ মার্চ পর্যন্ত সময় দেয়া হয়েছে বলিউড অভিনেত্রীকে ও তার স্বামীকে। সূত্র: আনন্দবাজার