বিয়ানীবাজারে এইচএসসিতে ২৫৬৯ এবং আলীমে ১৯২ জন পরীক্ষার্থী

স্টাফ রিপোর্টার ::

আগামীকাল সোমবার (২রা ) এপ্রিল এইচএসসি ও আলীম পরীক্ষা শুরু হবে। বিয়ানীবাজারে ২টি কেন্দ্রের চারটি ভেন্যূতে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। কলেজ ও মাদ্রাসা প্রশাসন, বিয়ানীবাজার উপজেলা ও থানা প্রশাসন পরীক্ষা গ্রহণের সকল প্রস্তুতি প্রায় সম্পন্ন করেছে। অবশিষ্ট কার্যক্রম আজকের মধ্যেই শেষ করা হবে।

এবারের এইচএসসি পরীক্ষায় বিয়ানীবাজারের ২৫৬৯জন শিক্ষার্থী অংশ নেবে। বিয়ানীবাজার সরকারি কলেজ কেন্দ্রের আওতায় আরু দুইটি ভেন্যূতে এ পরীক্ষা গ্রহণ করা হবে। বিয়ানীবাজার সরকারি কলেজের পাশাপাশি পিএইচজি মডেল উচ্চ বিদ্যালয় ও বিয়ানীবাজার বালিকা উচ্চ বিদ্যালয়ে পরীক্ষা নেয়া হবে। বিয়ানীবাজার সরকারি কলেজের ১০৪০জন, পিএইচজি স্কুলের ৮৩৬ জন এবং বিয়ানীবাজার বালিকা উচ্চ বিদ্যালয়ে ৬৯৩জন শিক্ষার্থী পরীক্ষা দেবে।

এইচএসসি পরীক্ষায় দুবাগ আইডিয়াল স্কুল এ- কলেজের ১৬৯, সৈয়দ নবীব আলী কলেজের ৩৭২, বিয়ানীবাজার সরকারি কলেজের ১৩১৭, কুড়ারবাজার মহা বিদ্যালয়ের ১১৩, বৈরাগীবাজার কলেজের ২৫৯ এবং বিয়ানীবাজার আদর্শ মহিলা কলেজের ৩৩৭জন শিক্ষার্থী অংশ নেবেন।

এছাড়া আলীম পরীক্ষা বিয়ানীবাজার সিনিয়র কামিল মাদ্রাসায় অনুষ্ঠিত হবে। উপজেলা ৫টি শিক্ষা প্রতিষ্ঠানের ১৯২জন শিক্ষার্থী অংশ নেবেন। কামিল মাদ্রাসার ১০টি কক্ষ আলীম পরীক্ষার জন্য প্রস্তুতি রাখা হয়েছে। আলীম পরীক্ষায় বিয়ানীবাজার সিনিয়র কামিল মাদ্রাসার ৪৫, মাথিউরা সিনিয়র ফাযিল মাদ্রাসার ৫০, বৈরাগীবাজার সিনিয়র ফাযিল মাদ্রাসা ৩২, দাসউরা সিনিয়র ফাযিল মাদ্রাসা ২৬ এবং রহমতাবাদ মাদ্রাসার ৩৯ শিক্ষার্থী অংশ নেবেন।

এইচএসসি ও সমমানের পরীক্ষা গ্রহণ উপলক্ষে আজ রবিবার বিয়ানীবাজার সরকারি কলেজের স্টাফ হলে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। কলেজ অধ্যক্ষ দ্বারকেশ চন্দ্র নাথের সভাপতিত্বে এবং সহযোগী অধ্যাপক তারিকুল ইসলামের সঞ্চালনায় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আতাউর রহমান খান, পৌর মেয়র আব্দুস শুকুর, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পরীক্ষা তত্ত্বাবধায়ক কাজী আরিফুর রহমান, মহিলা কলেজের অধ্যক্ষ মুজিবুর রহমান, বিয়ানীবাজার বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জিয়া উদ্দিন, পিএইচজি স্কুলের প্রধান শিক্ষক আব্দুল হাসিব জীবনসহ পরীক্ষা সংশ্লিষ্ট শিক্ষক, রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিক ও সুধীজন।