পুলিশ-র‌্যাবকে ব্যারাকে রেখে রাজপথে আসুন : ড. আব্দুল মঈন খান

বিয়ানীবাজারকণ্ঠ ডেস্ক ::

পুলিশ-র‌্যাবকে ব্যারাকে রেখে রাজপথে নেমে বিএনপিকে মোকাবেলা করতে আওয়ামী লীগের প্রতি আহ্বান জানিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান।

তিনি বলেছেন, রাজপথে লড়াইয়ে আসুন। পুলিশ-র‌্যাবকে ব্যারাকে রেখে। তাহলেই বোঝা যাবে কার শক্তি বেশি, জনগণ কার সঙ্গে আছে?

মঙ্গলবার (১০ এপ্রিল) বিকেলে সিলেট মহানগরী রেজিস্ট্রার মাঠে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে আয়োজিত বিভাগীয় সমাবেশে তিনি এ আহ্বান জানান।

ড. আব্দুল মঈন খান বলেন, আজকের পার্লামেন্ট জনপ্রতিনিধিত্ববিহীন। এই সরকারের কোনো ভিত্তি নেই। তাই তারা ক্ষমতাকে কুক্ষিগত করতে দেশনেত্রী খালেদা জিয়াকে মিথ্যা মামলায় গ্রেফতার করে সাজা দিয়েছে। সরকার ক্ষমতাকে দীর্ঘস্থায়ী করতে মুক্তিযুদ্ধের স্বপক্ষ-বিপক্ষের কথা বলে বিভক্তি সৃষ্টি করছে।

‘আপনাদের মনে রাখতে হবে স্বাধীনতা যুদ্ধের পক্ষের শক্তি জাতীয়তাবাদ ছিল। খুঁজতে গেলে আওয়ামী লীগে মুক্তিযুদ্ধের শক্তি পাওয়া যাবে না। সুতরাং এসবের দোহাই দিয়ে ক্ষমতাকে দীর্ঘস্থায়ী করা যাবে না। এদেশের জনগণ খালেদা জিয়াকে মুক্ত করে তার নেতৃত্বে গণতন্ত্রকে পুনরুদ্ধার করবে।’

দলের স্থায়ী কমিটির অপর সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, আমাদের সমাবেশের অনুমতি দিচ্ছে না সরকার। গণতন্ত্রের সমাবেশে অনুমতি প্রয়োজন নেই। সংবিধান এই অধিকার একটা নাগরিককে দিয়েছে। কিন্তু আমরা রাজনৈতিক দল হিসেবে সে অধিকার টুকু পাচ্ছি না।

আওয়ামী লীগের প্রতি ইঙ্গিত করে তিনি বলেন, ১৭ বছর আগে এই দলটি দুর্নীতির সার্টিফিকেট পেয়েছিল। এবার তারা স্বৈরচারী হিসেবে বিশ্বে স্বীকৃতি পেয়েছে। জনগণের ওপর তাদের কোনো ভরসা নেই। তাদের ভরসা অন্য জায়গায়। কিছু পুলিশের ওপর আর নির্বাহী বিভাগের ওপর।

‘আজ তারা সকল প্রতিষ্ঠানকে ধ্বংস করে দিয়েছে, ব্যাংক লুট করেছে, শেয়ার বাজার লুট করেছে। দেশের সমস্ত সম্পদ লুট করে বিদেশ পাচারের ব্যবস্থা করেছে।’

জনগণের উদ্দেশ্য করে খসরু বলেন, আপনারা প্রস্তুত থাকুন,