লা লিগায় জয়ে ফিরেছে রিয়াল

লা লিগায় জয়ে ফিরেছে রিয়াল মাদ্রিদ। রোনালদো, গ্যারেথ বেল, মদ্রিচদের বিশ্রামে রেখেও জয় পেল রিয়াল। ইসকো ও কাসেমিরোর গোলে মালাগাকে ২-১ হারিয়েছে জিনেদিন জিদানের দল।এর ফলে তৃতীয় স্থানে উঠে এসেছে রিয়াল।

লা লিগায় গত দুই ম্যাচে জয় বঞ্চিত ছিল রিয়াল। তাই জয়ে লক্ষ্য নিয়ে এদিন মাঠে নামে তারা। ১৬তম ও ২৩তম মিনিটে সুযোগ আসলেও তা কাজে লাগাতে পারেনি তারা। তবে ২৯তম মিনিটে গোলের অপেক্ষা শেষ হয় রিয়ালের। ২০ গজ দূর থেকে ডান পায়ের বাঁকানো ফ্রি-কিকে বল জালে পাঠান ইসকো।

৬৩তম মিনিটে পাসিং ফুটবলে সাজানো আক্রমণে ব্যবধান দ্বিগুন করে রিয়াল। বেনজেমার পাস পেয়ে শট নিতে পারতেন ইসকো; কিন্তু আরও নিশ্চিত হতে বাড়ান ডান দিকে ছুটে আসা কাসেমিরোকে। অনায়াসে বাকি কাজটুকু সারেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার।

৮৬তম মিনিটে বাঁ-দিক থেকে আক্রমণে ওঠা বেনজেমার পাস ছয় গজ বক্সে পেয়ে দুর্বল শটে সুযোগ নষ্ট করেন রামোস।

যোগ করা সময়ের একেবারে শেষ মুহূর্তে মালাগার সান্ত্বনাসূচক গোলটি করেন উরুগুয়ের ফরোয়ার্ড দিয়েগো রোলান। ৩২ ম্যাচে ২০ জয় ও সাত ড্রয়ে রিয়ালের পয়েন্ট ৬৭। চতুর্থ স্থানে নেমে যাওয়া ভালেন্সিয়ার পয়েন্ট ৬৫। ৮২ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বার্সেলোনা। দিনের আরেক ম্যাচে লেভান্তেকে ৩-০ গোলে হারানো আতলেতিকো মাদ্রিদ ৭১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে।