বারইগ্রাম জামিয়া ইসলামিয়া হাফিজিয়া মাদ্রাসায় শিক্ষা উপকরণ বিতরণ

বিয়ানীবাজারকণ্ঠ কম ::

বিয়ানীবাজার উপজেলার বারইগ্রাম জামিয়া ইসলামিয়া হাফিজিয়া মাদ্রাসার ব্যবস্থাপনায় এবং যুক্তরাজ্য প্রবাসী নজমুল ইসলামের সহযোগিতায় মঙ্গলবার শিক্ষার্থীদের মধ্যে পাঠ্যপুস্তক ও শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে। অনাড়ম্বর এ অনুষ্ঠানে প্রতিষ্ঠানের পক্ষ থেকে শিশু শিক্ষার্থীদের বরণ করা হয়। এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিয়ানীবাজার পৌরসভার মেয়র আব্দুস শুকুর।

প্রতিষ্ঠানের পরিচালনা পর্ষদের প্রাক্তন সভাপতি রুয়েল আহমদের সভাপতিত্বে এবং অধ্যক্ষ মাওলানা ফখরুল ইসলামের পরিচালনায় এ অনুষ্ঠানের বিশেষ অতিথি ছিলেন শিক্ষামন্ত্রীর বিশেষ দূত দেওয়ান মাকসুদুল ইসলাম আউয়াল, যুক্তরাজ্য প্রবাসী বিয়ানীবাজার ওয়েল ফেয়ার ট্রাস্ট ইউকে’র সাবেক সাধারণ সম্পাদক শামীম আহমদ, ইউপি সদস্য স্বপন আহমদ, বিয়ানীবাজার সরকারি কলেজের সাবেক ভিপি কামিল আহমদ, জলঢুপ সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি জাবেদ আহমদ, জাতীয় শ্রমিক লীগ বিয়ানীবাজার উপজেলা শাখার সাধারণ সম্পাদক শাহজাহানুল ইসলাম লায়েক প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে মেয়র আব্দুস শুকুর বলেন, শিশুদের লেখাপড়ায় মনোযোগী করতে আমাদের এগিয়ে আসতে হবে। শিক্ষার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করার সাথে খেলা-ধুলার ব্যবস্থা রাখতে হবে। শিক্ষা উপকরণ ও শিশু বরণ অনুষ্ঠানের মতো এরকম বিনোদন ও সহযোগিতা মুলক অনুষ্ঠান করতে পারলে শিক্ষা প্রতিষ্ঠানের প্রতি শিশুদের মনোযোগ বৃদ্ধি পাবে। তিনি এ অনুষ্ঠানের পৃষ্ঠপোশক যুক্তরাজ্য প্রবাসী নজমুল ইসলাম ধন্যবাদ জানিয়ে সমাজের বিত্তশালীদের আরও এগিয়ে আসার আহবান জানান।

প্রতিষ্ঠানের ২৬০ জন্য শিক্ষার্থীর মধ্যে পাঠ্যপুস্তক, শিক্ষা উপকরণ বিতরণ করা হয়।