বিয়ানীবাজারে ৪ প্রার্থীর জামানত বাজেয়াপ্ত

বিয়ানীবাজারকণ্ঠ.কম ::

বিয়ানীবাজার উপজেলা পরিষদ নির্বাচনে ১২জন চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর মধ্যে ৪জন প্রার্থীর জামানতের টাকা বাজেয়াপ্ত হয়েছে। জামানত বাজেয়াপ্ত ৩জন চেয়ারম্যান ও ১জন মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী হচ্ছেন- চেয়ারম্যান পদে আওয়ামী লীগের বিদ্রোহী ও স্বতন্ত্র প্রার্থী শামীম আহমদ (মোটর সাইকেল), স্বতন্ত্র পার্থী মোঃ আবুল হাসনাত (দোয়াত কলম), মোঃ আলকাছ আলী (ঘোড়া) এবং মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী জাহানারা বেগম ছাদিয়া (কলস)।

স্থানীয় নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, নিয়ম অনুযায়ী নির্বাচনে প্রতিদ্বন্দিতাকারী কোনো প্রার্থী যদি মোট প্রদত্ত ভোটের ৮ ভাগের এক ভাগ না পান তাহলে তিনি জামানত হারান। এ কারণে ওই ৪জন প্রার্থীর জামানত বাজেয়াপ্ত করা হয়েছে।

এ নির্বাচনে যাদের জামানত বাজেয়াপ্ত হয়েছে তাদের প্রাপ্ত ভোট হচ্ছে- শামীম আহমদ (মোটর সাইকেল প্রতীক) পেয়েছেন ২৫৫৮ ভোট, মোঃ আবুল হাসনাত (দোয়াত কলম প্রতীক) ৫০৪ ভোট ও মোঃ আলকাছ আলী (ঘোড়া প্রতীক) পেয়ছেন ১৯৬৪ ভোট। এছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে একমাত্র জামানত বাজেয়াপ্ত প্রার্থী জাহানারা বেগম ছাদিয়া (কলস প্রতীক) পেয়েছেন ৭৬৬২ ভোট।

এদিকে, নির্বাচনে চেয়ারম্যান পদে বিশাল ব্যবধানে জয়লাভ করেছেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আবুল কাশেম পল্লব। তিনি হেলিকপ্টার প্রতীকে ৮৯টি কেন্দ্রে ৩২,৮৫৭ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি নৌকা প্রতীকের আতাউর রহমান খান পেয়েছেন ১৪,৭৪১ ভোট।

ভাইস চেয়ারম্যান পদে খছরু-জামালের হাড্ডাহাড্ডি লড়াইয়ে শেষ হাসি হাসলেন জামাল। উপজেলার ৮৯টি ভোটকেন্দ্রের মধ্যে ২৮,০৫৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন তালা প্রতীকের জামাল হোসেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি চশমা প্রতীকের খছরুল হক খছরু পেয়েছেন ২৭,১৬০ ভোট।

এছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে সর্বোচ্চ ভোট পেয়ে টানা দ্বিতীয়বারের মতো নির্বাচিত হয়েছেন ফুটবল প্রতীকের রোকশানা বেগম লিমা। তার নিকটতম প্রতিদ্বন্দি ছিলেন হাঁস প্রতীকের হাসিনা আক্তার , তিনি পেয়েছেন ১৮,৭৬৫ ভোট।

উল্লেখ্য, একটি পৌরসভা ও ১০টি ইউনিয়ন নিয়ে গঠিত প্রবাসী অধ্যুষিত বিয়ানীবাজার উপজেলার মোট ভোটার সংখ্যা ১লক্ষ ৭০হাজার ৬১৫জন। এ উপজেলা নির্বাচনে ৬জন চেয়ারম্যান প্রার্থী ছাড়াও ৩জন ভাইস চেয়ারম্যান ও ৩জন মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী ভোটযুদ্ধে অংশ নিয়েছেন।