বিয়ানীবাজারে ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভায় ফণী মোকাবেলায় প্রস্তুত থাকার নির্দেশ

বিয়ানীবাজারকণ্ঠ.কম ::

বিয়ানীবাজারে ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার উপজেলা সভাকক্ষে ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির এ বিশেষ সভা অনুষ্ঠিত হয়। সভায় ঘুর্ণিঝড় ফণী মোকাবেলা এবং ক্ষয়ক্ষতি নিয়ন্ত্রণে রাখতে আগাম প্রস্তুতি রাখতে সবাইকে নির্দেশ প্রদান করা হয়েছে।

সভায় প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের প্রধানদের প্রয়োজনীয় সামগ্রিসহ সতর্কতামুলক ব্যবস্থা গ্রহণ। কৃষি অফিসকে মাঠ থেকে পাকা ধান দ্রুত সময়ের মধ্যে কেটে ঘরে তোলা এবং মাঠে থাকা কৃষককে দ্রুত সময়ের মধ্যে ঘুর্ণিঝড় ফণীর সঠিক সময় জানিয়ে দেয়া যাতে কৃষকরা ওই সময় নিরাপদ স্থানে থাকতে পারেন।ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের সতর্কতামুলক ব্যবস্থা নেয়া এবং ইউনিয়নবাসীকে সচেতন করা। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, উপ স্বাস্থ্য কমপ্লেক্স ও ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রগুলোকে সতর্ক থাকতে এবং প্রয়োজনীয় সামগ্রি প্রস্তুত রাখতে নির্দেশ দেয়া হয়। এছাড়া উপজেলা সংশ্লিষ্ট দপ্তরের প্রশাসনিক কর্মকর্তা, ফায়ার এণ্ড সিভিল ডিফেন্স সার্ভিস, স্কাউট, গণমাধ্যমে কর্মীদের প্রয়োজনীয় সহযোগিতা করার জন্য আহবান করা হয়।

আগামীকাল শুক্রবার জুম্মার খুৎবা বা সুবিধাজনক সময়ে ঘুর্ণিঝড় ফণীর বিষয়ে এলাকাবাসীকে অবহিত করতে ইমামদের নির্দেশ প্রদান করা হয়েছে। শুক্রবার সন্ধ্যায় বাংলাদেশের উপকুল অঞ্চলে ঘুর্ণিঝড় ফনী দানবীয়ভাবে আঘাত হানতে পারে। বিয়ানীবাজার ও আশপাশ এলাকায় শুক্রবার শেষ রাত কিংবা শনিবার ভোরে আঘাত হানতে পারে। এটি নির্ভর করছে ঘুর্ণিঝড়টির গতিবিধির উপর।

উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী আরিফুর রহমানের সভাপতিত্বে ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির বিশেষ সভায় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আতাউর রহমান খান, ওসি অবনী শংকর কর, প্রকল্প কর্মকর্তা মো. হিরণ, চেয়ারম্যান আব্দুস সালাম, জহুর উদ্দিন, আবুল খয়েল ও গৌছ উদ্দিন, বিয়ানীবাজার নিউজ২৪ সম্পাদক আহমেদ ফয়সালসহ প্রশাসনের পদস্থ কর্মকর্তারা এ বিশেষ সভায় যোগ দেন।