‘মানব পাচারকারী’ এনামুলসহ ২০ জনের বিরুদ্ধে মামলা

বিয়ানীবাজারকণ্ঠ.কম ::

সিলেটের আলোচিত ‘মানব পাচারকারী’ এনামুল হকসহ ২০ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। বৃহস্পতিবার রাত আড়াইটায় ফেঞ্চুগঞ্জ থানায় এ মামলা করেন ভূমধ্য সাগরে নিহত আব্দুল আজিজের ভাই মফিজ উদ্দিন।

ফেঞ্চুগঞ্জ থানার ওসি আবুল বাসার মোহাম্মদ বদরুজ্জামান জানান, মানববপাচার ও আটকে রেখে মুক্তিপণ আদায়ের অভিযোগে মানবপাচার প্রতিরোধ ও দমন আইন এবং মানি লন্ডারিং প্রতিরোধ ও দমন আইনে মামলাটি করা হয়েছে।’

মামলার আসামিরা হলেন: সিলেটের রাজা ম্যানশনের নিউ ইয়াহিয়া ওভারসিজের মালিক গোলাপগঞ্জ উপজেলার পনাইরচক গ্রামের এনামুল হক, একই উপজেলার হাওরতলা গ্রামের জায়েদ আহমেদ, ঢাকার রাজ্জাক হোসেন, সাইফুল ইসলাম, মঞ্জুর ইসলাম উরফে গুডলাক ও তাদের সহযোগী অজ্ঞাত আরো ১০-১৫ জন।

মানবপাচার ও আটকে রেখে মারপিট করে মুক্তিপণ আদায়ের অভিযোগ এনে বাদী এজাহারে উল্লেখ করেন, ‘ইতালিতে পাঠানোর নাম করে আসামিরা তার ভাই ও আরো কয়েকজনকে লিবিয়ায় আটকে রেখে মারপিট করে তাদের কাছ থেকে মুক্তিপণ আদায় করেন।

অভিযুক্তরা, গত বছরের ৪ ডিসেম্বর থেকে এ বছরের ১০ মে পর্যন্ত বিভিন্ন সময়ে নানাভাবে তার কাছ থেকে টাকা আদায় করেন।

গত ৯ মে ভূমধ্য সাগরে লিবিয়া থেকে ইতালি যাবার পথে নৌকাডুবিতে মারা যান বেশ কয়েকজন বাংলাদেশিসহ অন্তত ৬৫ জন। এদের মধ্যে বেশিরভাগই সিলেটের বাসিন্দা। এর মধ্যে ফেঞ্চুগঞ্জের চারজন।