বিয়ানীবাজার সরকারি কলেজের পরিচিতিমূলক ক্লাস অনুষ্ঠিত

বিয়ানীবাজারকণ্ঠ.কম ::

বিয়ানীবাজার সরকারি কলেজে একাদশ শ্রেণির ২০১৯-২০ শিক্ষাবর্ষের ওরিয়েন্টেশন ক্লাস (পরিচিতিমুলক পাঠদান) সম্পন্ন হয়েছে। আজ সোমবার কলেজ ক্যাম্পাসে কড়া নিরাপত্তা নজরদারিতে কলেজের একাদশ শ্রেণির পরিচিতিমূলক পাঠদান নির্বিঘ্নে সম্পন্ন হয়েছে। প্রধান ফটকের প্রহরায় থাকা পুলিশ সদস্যরা একাদশ শ্রেণির নবাগত শিক্ষার্থী ছাড়া কাউকে ক্যাম্পাসে প্রবেশ করতে দেননি।

এসময় নবাগত শিক্ষার্থীদের কলেজ অধ্যক্ষ দ্বারকেশ চন্দ্র নাথ ও কলেজের উপাধ্যক্ষ তারিকুল ইসলামসহ কলেজের শিক্ষকদের পরিচয় করিয়ে দেন।ওরিয়েন্টেশন ক্লাসে একাদশ শ্রেণির প্রায় ১২শ ১২জন নবাগত শিক্ষার্থী অংশ নেয়। কলেজ কর্তৃপক্ষ চারটি ভাগে ভাগ করে পরিচিতিমুলক ক্লাস গ্রহণ করেন। মানবিকের প্রায় ৬শত শিক্ষার্থীদের দুই ভাগে এবং বিজ্ঞান ও ব্যবসা শাখার শিক্ষার্থীদের আলাদাভাবে ক্লাস নেয়া হয়। বিজ্ঞান বিভাগে ৩শত জন এবং ব্যবসা শাখায় ৩শত শিক্ষার্থী ভর্তি হয়েছে।
বিয়ানীবাজার সরকারি কলেজে প্রতি বছর ওরিয়েন্টেশন ক্লাসকে কেন্দ্র করে ছাত্র সংগঠনগুলোর মধ্যে উত্তেজনা দেখা দেয়। নিজেদের আধিপত্য বজায় রাখতে ছাত্রলীগের বিবদমান পাঁচটি গ্রুপ প্রায়ই সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষ এড়াতে দুপুর পর্যন্ত একাদশ শ্রেণির নবাগত শিক্ষার্থীরা ব্যতিত অন্য শিক্ষার্থীদের কলেজ ক্যাম্পাসে প্রবেশ করতে দেয়া হয়নি। ফলে কোন রকম গোলযোগ ছাড়া এবার কলেজের নবাগতদের ওরিয়েন্টেশন ক্লাস সম্পন্ন হয়েছে। নির্বিঘ্নে ওরিয়েন্টশন ক্লাস সম্পন্ন করতে নিরাপত্তার দায়িত্বে কলেজ প্রশাসনকে সহায়তা করেছে বিয়ানীবাজার থানা পুলিশের একটি দল।
কলেজ অধ্যক্ষ অধ্যাপক দ্বারকেশ চন্দ্র নাথ বলেন, সুষ্ঠু ও সুন্দর পরিবেশে ওরিয়েন্টেশন সম্পন্ন হয়েছে। কলেজের শিক্ষক, আইন শৃঙ্খলা বাহিনীর সদস্য, ছাত্র সংগঠনের দায়িত্বশীলদের সহযোগিতায় কোন ধরনের ঝামেলা হয়নি বলে তিনি জানান।