বন্যার্তদের পাশে দাড়াতে সাবেক শিক্ষামন্ত্রীর আহবান

বিয়ানীবাজারকণ্ঠ.কম ::

বন্যায় ক্ষতিগ্রস্থ মানুষকে সাহায্য দেয়া হচ্ছে। আমরা আপনাদের পাশে আছি। গত কয়েক দিন ধরে প্রবল বর্ষনে প্রায় সারা দেশের সকল নদীতে পানি বৃদ্ধি পাওয়ার ফলে অনেক এলাকায় বন্যা দেখা দিয়েছে। সিলেটেও সকল নদীতে পানি বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। সিলেটের অনেক অঞ্চলে বন্যার পানিতে মানুষের ঘর-বাড়ি, রাস্তা-ঘাট, ফসল, স্কুল-মাদ্রাসা-কলেজ, মসজিদ, পুকুরের মাছসহ সম্পদের ক্ষতি হয়েছে।

কুশিয়ারা ও সুরমা নদীসহ ছোট-বড় সকল নদীতে পানি বৃদ্ধি পেয়েছে এবং পানি বৃদ্ধি অব্যাহত আছে। যার ফলে গোলাপগঞ্জ ও বিয়ানীবাজার উপজেলার ব্যাপক এলাকায় বন্যায় সব ধারনের ক্ষয়ক্ষতি হয়েছে।

আমি ক্ষতিগ্রস্ত সকল মানুষের প্রতি আমার একাত্মতা ঘোষণা করছি, এবং সব সময়ের মত আপনাদের পাশে আছি।

আমি ইতিমধ্যে জেলা প্রশাসনের সাথে কথা বলেছি এবং যাদের খাদ্যের প্রয়োজন তাদের কাছে খাদ্য পৌছে দেওয়ার ব্যবস্থা করা হয়েছে। দুই উপজেলার নির্বাহী কর্মকর্তাদের সাথে পরামর্শ করে ব্যবস্থা নেয়া হয়েছে। দুই ইউ.এন.ও সাহেব ইতোমধ্যে জেলা প্রশাসনের সাথে যোগাযোগে করে দুই উপজেলার জন্য চাউল নিয়ে এসেছেন। তাঁরা স্থানীয় জনপ্রতিনিধি ও আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক এবং অন্যান্য নেতাদের সাথে যোগাযোগ করে তাঁদের সহযোগিতা নিয়ে উপযুক্ত মানুষের কাছে চাউল ও অন্যান্য জরুরী সাহায্য পৌছাবেন। খাদ্যের অভাবে কোন মানুষ কষ্ট পবেন না।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশমত সকল ক্ষতিগ্রস্থ মানুষের কাছে খাদ্য ও সাহায্য পৌঁছাবে।

জনগনের কাছে আবেদন আপনারা ভীত হবেন না। আমরা আপনাদের পাশে আছি। আওয়ামী লীগ ও সকল সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা দুর্গত মানুষের পাশে দাড়াঁন। জনপ্রতিনিধি এবং সরকারীকর্মকর্তা-কর্মচারীবৃন্দ, জনগনের
বিপদে তাঁদের পাশে থেকে সাহায্য করুন।

আল্লাহ তায়ালা আমাদের মানুষের প্রতি দয়া করুন।

লেখক: সাবেক শিক্ষামন্ত্রী, বাংলাদেশ সরকার।