বিয়ানীবাজারে ডেঙ্গু সচেতনতায় বিএনপির লিফলেট বিতরণ

বিয়ানীবাজারকণ্ঠ.কম ::

বিয়ানীবাজারে ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতা বাড়াতে লিফলেট বিতরণ করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)। শনিবার (৩১ আগস্ট) দুপুরে বিয়ানীবাজার উপজেলা বিএনপির উদ্যোগে পৌরশহরের কলেজ রোড, নিউমার্কেট, জামান প্লাজা, আব্দুস সাত্তার মার্কেট, আল আমিন শপিং সেন্টার, আজির মার্কেটসহ বিভিন্নস্থানে লিফলেট বিতরণ করা হয়। এতে নেতৃত্ব দেন উপজেলা বিএনপির সভাপতি নজমুল হোসেন পুতুল।

লিফলেট বিতরণকালে এক পথসভায় সংক্ষিপ্ত বক্তব্যে নজমুল হোসেন পুতুল বলেন, জোর করে রাষ্ট্রক্ষমতা দখলকারী বর্তমান অবৈধ সরকারকে শুধু ব্যর্থ সরকার বললে কম বলা হবে। বর্তমান সরকার হলো ভোট চুরি ও ভোট ডাকাতির সরকার। সরকার শুরু থেকে ডেঙ্গু প্রতিরোধে কার্যকর পদক্ষেপ গ্রহণ করলে ডেঙ্গু পরিস্থিতি এত ভয়াবহ রূপ নিতো না। এত লোকের প্রাণহানি ও ডেঙ্গু জ্বর হতো না। বর্তমান সরকার জনগণের ভোটে নির্বাচিত নয় দাবি করে তিনি বলেন, নির্বাচিত নয় বলেই এরা জনস্বার্থকে তোয়াক্কা করে না। যেকোনো প্রাকৃতিক দুর্যোগ ও মহামারী রোধে এই জনবিচ্ছিন্ন সরকার সবসময়ই উদাসীন থাকে। তিনি আরোও বলেন, দেশের নাগরিকদের গণতান্ত্রিক অধিকারকে হরণের মাধ্যমে ফ্যাসিবাদী শাসন দূর্বার গতিতে চালিয়ে যাওয়ার লক্ষ্যেই ‘গণতন্ত্রের মা’ আপসহীন নেত্রী দেশনেত্রী খালেদা জিয়াকে পথের কাঁটা ভেবে তাকে মিথ্যা ও সাজানো মামলায় কারারুদ্ধ করে রেখেছে।

পথসভায় উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ছিদ্দিক আহমদ বলেন, ডেঙ্গু প্রতিরোধে সম্পূর্ণরুপে ব্যর্থ বর্তমান সরকারের আর ক্ষমতায় থাকার কোনো নৈতিক অধিকার নেই। বর্তমান ভয়াবহ দুঃশাসনে জনগণের নাভিশ্বাস উঠেছে। এর ওপর ডেঙ্গু জ্বরে আক্রান্ত মানুষের আহাজারিতে আকাশ বাতাস ভারী হয়ে উঠেছে।

লিফলেট বিতরণকালে বিয়ানীবাজার উপজেলা ও ইউনিয়ন বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা অংশ নেন।