বিয়ানীবাজারে তিন দিনব্যাপী ফলদ বৃক্ষ মেলা উদ্বোধন

বিয়ানীবাজারকণ্ঠ.কম ::

‘পরিকল্পিত ফল চাষ, যোগাবে পুষ্টিসম্মত খাবার’- এ প্রতিপাদকে সামনে রেখে বিয়ানীবাজারে শুরু হয়েছে তিন দিনব্যাপী ফলদ বৃক্ষ মেলা-২০১৯। সোমবার (৯ সেপ্টেম্বর) দুপুর ১২টায় পৌরশহরের সাংস্কৃতিক ক্লাবের সামনে এ ফলদ বৃক্ষ মেলার উদ্বোধন অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী আরিফুর রহমানের সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিয়ানীবাজার উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জামাল হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান রোকশানা বেগম লিমা, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাছিব মনিয়া, সাবেক কামান্ডার আব্দুল কাদির, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ইসলাম উদ্দিন, সহকারী কমিশনার (ভূমি) জেসমিন আক্তার, উপজেলা কৃষি কর্মকর্তা মোহাম্মদ আনিছুজ্জামান, সমাজসেবা কর্মকর্তা অনুজ চক্রবর্তী, সহকারি শিক্ষা কর্মকর্তা মাসুম মিয়া প্রমুখ।

উপজেলা প্রশাসনের সার্বিক তত্ত্বাবধায়নে ও উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে এ মেলায় সরকারি-বেসরকারি ৮টি স্টলে প্রদর্শন করা হচ্ছে স্থানীয়ভাবে উৎপাদিত বিভিন্ন প্রজাতির ফল ও ফলদ বৃক্ষ। ফলদ বৃক্ষ মেলার উদ্বোধন শেষে এসব স্টল ঘুরে দেখেন অতিথিবৃন্দ ও দর্শণার্থীরা।

এদিকে, এ মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে। আগামী ১২ সেপ্টেম্বর বিকাল ৪টায় এ ফলদ বৃক্ষ মেলার সমাপনী ঘটবে। সমাপনী অধিবেশনে বিনামূল্যে বিভিন্ন প্রজাতির ফলদ বৃক্ষের চারা বিতরণ করবে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর।