গোলাপগঞ্জে ভাদেশ্বর মডেল ফাযিল মাদ্রাসার বিরুদ্ধে অপপ্রচার, ছাত্রদের প্রতিবাদ

গোলাপগঞ্জ প্রতিনিধি :

গোলাপগঞ্জের ভাদেশ্বর মডেল ফাযিল (ডিগ্রি) মাদ্রাসার বিরুদ্ধে অপপ্রচারের অভিযোগ পাওয়া গেছে। এ অপপ্রচারের সাথে জড়িতদের শনাক্তকরন ও শাস্তির দাবিতে প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল মাদ্রাসার ছাত্ররা। রোববার (১৫ সেপ্টেম্বর) সকাল ১০টায় মাদ্রাসার ছাত্র সংসদের উদ্যোগে ভাদেশ্বর কুড়িরবাজারে এ প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

মাদ্রাসার ছাত্র সংসদের সাধারণ সম্পাদক কাওছার আহমদের সঞ্চালনায় বিক্ষোভ মিছিল পরবর্তী প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন মাদ্রাসার সাবেক ছাত্র মোহাম্মদ সাইফুল ইসলাম। নাহিদুল ইসলাম রাসেলের পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে সূচীত সভায় বক্তব্য রাখেন মাদ্রাসার ছাত্র সংসদের সহ-সভাপতি হামিদুজ্জামান,দুলাল আহমদ, ফয়জুল ইসলাম, সাইদুল ইসলাম, ফজল আহমদ। উপস্থিত ছিলেন শাহবাজ আহমদ সূচন, জসিম উদ্দিন, মোহাম্মদ নুরুল আম্বিয়া, রেজাউল করিম, রাসেল আহমদ, নাহিদ আহমদ, স্বপন আহমদ, রুবেল আহমদ রাব্বানী, মারজান আহমদ, আব্দুস শহিদ, আতিক আহমদ, জাবেদ আহমদ, তাওহীদুর রহমান, নিজাম উদ্দিন, শাহাদাত হোসেন সহ মাদ্রাসার কয়েক শতাধিক শিক্ষার্থী।

সভায় বক্তারা বলেন, ভাদেশ্বর মডেল ফাযিল (ডিগ্রি) মাদ্রাসা পূর্ব সিলেটের মধ্যে একমাত্র মডেল ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষাপ্রতিষ্ঠান। মাদ্রাসাটি দীর্ঘ দিন ধরে সুনামের সাথে দ্বীনের খেদমত করে যাচ্ছে। একটি কুচক্রী মহল মাদ্রাসার সুনাম নষ্ট করতে উঠেপড়ে লেগেছে। ঐতিহ্যবাহী এই মাদ্রাসার বিরুদ্ধে অপপ্রচার এলাকাবাসী ও মাদ্রাসার শিক্ষার্থীরা বরদাশত করবেনা।

বক্তারা বলেন, গত ১১সেপ্টেম্বর মাদ্রাসার ফাযিল ১ম, ২য় ও ৩য় বর্ষের পরীক্ষার্থীদের নিয়ে মিলাদ ও দোয়া মাহফিল এবং আশুরা দিবস উপলক্ষে আলোচনা সভা ছিল। কিন্তু এই অনুষ্ঠানটি একটি কুচক্রী মহল স্বাধীনতা বিরোধী একটি দলের অনুষ্ঠান বলে আইনশৃঙ্খলা বাহিনীকে জানায়।
তারা এই মিথ্যা ও বানোয়াট অপপ্রচারের তীব্র প্রতিবাদ জানিয়ে বলেন, এদের বিষয়ে ছাত্রদের সজাগ ও ঐক্যবদ্ধ থাকতে হবে। বক্তারা এসব অপপ্রচারকারীদের শনাক্ত করে আইনের আওতায় এনে শাস্তির জোর দাবি জানান।