আবরার ফাহাদের খুনীদের শাস্তির দাবিতে বিয়ানীবাজারে ছাত্র জমিয়তের মানববন্ধন

বিজ্ঞপ্তি

সুস্থ ধারার রাজনীতি বিকাশে বিশ্ববিদ্যালয় ও কলেজ ছাত্র সংসদ নির্বাচন দিতে এবং বাংলাদেশ প্রকৌশলী বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) মেধাবী শিক্ষার্থী আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার প্রতিবাদে ও খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানবন্ধন কর্মসূচি পালন করেছে ছাত্র জমিয়ত বাংলাদেশ বিয়ানীবাজার সরকারি কলেজ শাখা। মঙ্গলবার (১৫ অক্টোবর) দুপুর সাড়ে ১২টায় বিয়ানীবাজার সরকারি কলজের ফটকের সামনের সড়কে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

কলেজ ছাত্র জমিয়ত সভাপতি সাইফুর রাহমানের সভাপতিত্বে ও এবাদুর রাহমানের পরিচলনায় মানববন্ধনে বক্তব্য রাখেন বিয়ানীবাজার উপজেলা ছাত্র জমিয়তের সহ সভাপতি, বিয়ানীবাজার কলেজের প্রাক্তন শিক্ষার্থী হাফিজ অাব্দুল্লাহ, কলেজ ছাত্র জমিয়তের সাবেক সভাপতি ও পৌর ছাত্র জমিয়ত সহ সভাপতি হিফজুল অামীন খান, উপজেলা কলেজ বিষয়ক সম্পাদক সিদ্দিক অালম, তারেক অাহমদ, কলেজ সেক্রেটারি অাব্দুল কাদির জাফর, সাংগঠনিক সম্পাদক সাবের অাহমদ, অাব্দুল কাদির রিপন মামুন অাহমদ।

মানববন্ধনে দেশের স্বার্থকে সমুন্নত করে লেখালেখির কারণে বুয়েটের মেধাবী শিক্ষার্থী আবরার ফাহাদকে পিটিয়ে নির্মমভাবে হত্যার তীব্র প্রতিবাদ জানিয়ে বক্তারা বলেন, বুয়েট শিক্ষার্থী আবরার ভারতের সাথে সরকারের অসম চুক্তির প্রতিবাদে ফেসবুকে লিখে প্রতিবাদ করেছিলেন। আবরার দেশপ্রেম ও দেশের স্বার্থকে সমুন্নত রাখতেই লিখেছিলেন। কিন্তু খুনিরা এটা সহ্য করতে পারেনি। খুনিদের কাছে দেশের স্বার্থ নয়, বরং ভারতের স্বার্থ রক্ষাই গুরুত্বপূর্ণ। যে কারণে তারা আবরারকে জানোয়ারের মতো পিটিয়ে হত্যা করেছে। এমন জঘন্য আচরণের নিন্দা জানানোর ভাষা নেই।

বক্তারা বলেন, আবরারকে যেভাবে নির্মমভাবে পিটিয়ে হত্যা করা হয়েছে তা পশুত্বকেও হার মানিয়েছে। অনতিবিলম্বে সুষ্ঠু তদন্তের মাধ্যমে আবরার হত্যার সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। অন্যথায়, ছাত্রসমাজ সহ দেশের আপামর জনসাধারণ এ সমস্ত জুলুম-মির্যাতনের প্রতিবাদে দুর্বার আন্দোলন গড়ে তুলতে বাধ্য হবে।