বিয়ানীবাজারে নিসচা’র র‍্যালি ও সমাবেশ অনুষ্ঠিত

বিয়ানীবাজারকণ্ঠ.কম ::

‘জীবনের আগে জীবিকা নয়, সড়ক দুর্ঘটনা আর নয়’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে বিয়ানীবাজারে জাতীয় নিরাপদ সড়ক দিবস-২০১৯ পালন করেছে নিরাপদ সড়ক চাই নিসচা’র উপজেলা শাখা। এ উপলক্ষে মঙ্গলবার (২২ অক্টোবর) সকাল ১১টায় পৌরশহরে এক র‌্যালির বের করা হয়। র‍্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা প্রাঙ্গনে এক সমাবেশে মিলিত হয়।
র‍্যালি ও সমাবেশে অংশ নেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মৌসুমী মাহবুব, উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা আশরাফুল ইসলাম, নিসচা উপজেলা শাখার যুগ্ম আহবায়ক কামরুল হাসান লোদী রাজু ও আব্দুল্লাহ আল নোমান, সদস্য সচিব শফিউর রহমান, সদস্য শহিদুল ইসলাম সাজু, আবু তাহের রাজু, হাসান আল মামুন, আমিনুল ইসলাম বুলবুল, সাদিকুর রহমান, সাহেদ আহমদ, রাহাত শরীফ, মোহাম্মদ রাফি, শাকরান হোসেন, তৌহিদুর রহমান, সাবের হোসেন, শামীম আহমদ, সোহাগ আহমদ, রেজাউল করিম রনি, মাহবুবুর রহমান নাহিদ, মিসবাহ উদ্দিন, কবির হোসাইনসহ আরো অনেকে।
সমাবেশে বক্তারা বলেন- সড়ক দূর্ঘটনা মূলত ওভারস্পিড, ওভারটেকিং ও ওভারলোড এই তিনটি কারণেই ঘটে থাকে। এছাড়া গাড়ি চালানোর সময় মোবাইল ফোনে কথা বলা ও ট্রাফিক আইন অমান্য করার কারণে দুর্ঘটনা ঘটে। এ পাঁচটি বিষয় রোধ করা গেলে দুর্ঘটনা কমে যাবে। পাশাপাশি দুর্ঘটনা রোধে মানুষের সচেতনতার বিকল্প নেই। মানুষ সচেতন হলেও দূর্ঘটনা অনেকাংশে কমে যাবে। এ ক্ষেত্রে ট্রাফিক আইন প্রয়োগে সংশ্লিষ্ট সংস্থাগুলোকেও আরও কঠোর হওয়ার আহ্বান জানান তারা।