সংবাদ সম্মেলনে আউয়ালকে জড়িয়ে বক্তব্যের প্রতিবাদ জানিয়েছেন মুক্তিযোদ্ধারা

বিজ্ঞপ্তি

সিলেট জেলা প্রেসক্লাবে বিয়ানীবাজার উপজেলা আওয়ামীলীগের সহ-দফতর সম্পাদক দেওয়ান মাকসুদুল ইসলাম আউয়ালকে জড়িয়ে বক্তব্যের প্রতিবাদ জানিয়েছেন মুক্তিযোদ্ধারা।

একটি রাজনৈতিক দলের সম্মেলন বা কাউন্সিলের পূর্বে কাউকে অসত্য তথ্য দিয়ে জড়িয়ে এভাবে সংবাদ সম্মেলন করা মুক্তিযোদ্ধা কমান্ডের শৃংখলা পরিপন্থি।

রণাঙ্গণ-৭১ স্মারকে প্রকাশিত তথ্যের বিষয়ে স্থানীয় মুক্তিযোদ্ধা সংসদের নেতৃবৃন্দের দেয়া বিবৃতি এখনো বহাল আছে জানিয়ে প্রতিবাদলিপিতে বলা হয়, দেওয়ান মাকসুদুল ইসলাম আউয়ালের পিতা কুটু চান্দ মেম্বার শান্তি কমিটির সদস্য ছিলেননা।

তাঁর সম্পর্কে যে তথ্য উপস্থাপন করা হয়েছে তা উদ্দেশ্যমূলক ও বিভ্রান্তিকর। পারিবারিক ঐতিহ্য বিনষ্ট ও পরিচ্ছন্ন রাজনীতিক দেওয়ান মাকসুদুল ইসলাম আউয়ালের ইমেজ বিনষ্টের জন্য মহলবিশেষ থেকে এমন অপ্রপচার করা হচ্ছে।

বিবৃতিদাতারা হলেন, মুক্তিযোদ্ধা আব্দুল কাদির, মুক্তিযোদ্ধা আব্দুল আহাদ কলা, মুক্তিযোদ্ধা বাবুল আখতার, মুক্তিযোদ্ধা সিদ্দেক আলী, মুক্তিযোদ্ধা বদরুল হক খান, মুক্তিযোদ্ধা আব্দুর রহিম, মুক্তিযোদ্ধা মইন উদ্দিন, মুক্তিযোদ্ধা মুতিউর রহমান, মুক্তিযোদ্ধা মানিক উদ্দিন, মুক্তিযোদ্ধা রফিক উদ্দিন ও মুক্তিযোদ্ধা সহিদ আলী প্রমুখ।-বিজ্ঞপ্তি