আওয়ামীলীগের সম্মেলন ঘিরে বিয়ানীবাজারে উৎসবমুখর পরিবেশ

স্টাফ রিপোর্টার ::

দীর্ঘ ১৬ বছর পর সিলেটের বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হবে আগামীকাল বৃহস্পতিবার । সম্মেলন উপলক্ষ্যে ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। সম্মেলনকে ঘিরে নেতাকর্মীদের মাঝে উৎসবের আমেজ বইছে। সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব মোস্তাক আহমদ বলেন, সম্মেলনের কর্মীসভার জন্য বিশাল আকারের সভা মঞ্চ তৈরিসহ সাজসজ্জার কাজ সম্পন্ন করা হয়েছে। পৌরশহরের উত্তর বিয়ানীবাজার বাসস্ট্যান্ডে সকাল ১০টায় সম্মেলনের প্রথম অধিবেশন অনুষ্ঠিত হবে। পরে সম্মেলনের দ্বিতীয় অধিবেশন (কাউন্সিল) বিকাল ৩টায় ইউসুফ কমিউনিটি সেন্টারের অনুষ্ঠিত হবে। তিনি বলেন, সম্মেলনের দাওয়াতের চিঠি বিতরণ প্রায় শেষের দিকে। সম্মেলন উপলক্ষে শহরের বিভিন্ন প্রান্তে ব্যানার-ফেস্টুনসহ আলোকস্বজ্জ্বা ও তোরণ নির্মাণের কাজও চলছে। সম্মেলনকে ঘিরে নেতাকর্মীদের মধ্যে বিপুল উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে। সম্মেলন উদ্বোধন করবেন সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট লুৎফুর রহমান।


কাউন্সিলে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য, সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি এবং প্রধান বক্তা হিসাবে উপস্থিত থাকবেন সাবেক সাংসদ, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমা চৌধুরী।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সংঠনের সিলেট দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিছবাহ উদ্দিন সিরাজ, কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য বদর উদ্দিন আহমদ কামরানসহ জেলার নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন বলে দলীয় সূত্রে জানা গেছে। অন্যদিকে, উপজেলা আওয়ামী লীগের নেতৃত্বে কারা আসছেন এ নিয়ে দলের ভিতরে বাইরে চলছে নানা গুঞ্জন। তবে সম্মেলনকে কেন্দ্র করে সভাপতি ও সম্পাদক পদ নিয়ে দলে মেরুকরণ শুরু হয়েছে। এ মেরুকরণ অনেকটা প্রকাশ্য হলেও ভেতরে নিজেদের মতো করে প্রস্তুতি হ্রহণ করেছেন দলের নতুন পুরাতন নেতারা। ফলে দলের মধ্যে মেরুকরণের উত্তাপ বেড়েছে। এদিকে, উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে সভাপতি পদে আব্দুল হাছিব মনিয়া, আতাউর রহমান খান, নজমুল ইসলাম ও ইউপি চেয়ারম্যান মাহমদ আলী এবং সাধারণ সম্পাদক পদে জাকির হোসেন, হারুনুর রশীদ দীপু, দেওয়ান মাকসুদুল ইসলাম আউয়াল, উপজেলা চেয়ারম্যান আবুল কাশেম পল্লব, ভাইস চেয়ারম্যান জামাল হোসেন ও আওয়ামী লীগ নেতা সেলিম আহমদ তৎপরতা চালাচ্ছেন।