বিয়ানীবাজারে নির্মাণ শ্রমিক নজরুলের হত্যাকারীদের ফাঁসির দাবিতে মানববন্ধন

স্টাফ রিপোর্টার::

নির্মাণ শ্রমিক নজরুল ইসলামকে নৃশংসভাবে গলাকেটে হত্যার ঘটনায় জড়িতদের শনাক্ত ও ঘাতক আব্দুল মুবিন লিমনের ফাঁসির দাবিতে উত্তাল বিয়ানীবাজার। বুধবার (২২ জানুয়ারি) দুপুর ২টায় পৌরশহরের দক্ষিণবাজারে দ্বিতীয়বারের মতো আন্দোলনে নামেন সর্বস্তরের এলাকাবাসী।

ঘন্টাব্যাপী চলা এ মানববন্ধনে হত্যার ঘটনায় জড়িতদের শনাক্ত ও ঘাতক আব্দুল মুবিন লিমনের ফাঁসির দাবী জানান উপস্থিত বিক্ষুব্ধ জনতা। এসময় বিভিন্ন শ্রেণীপেশার কয়েক হাজার মানুষ অংশ নেন। এর আগে গত ৩ জানুয়ারি বিকাল ৪টায় উপজেলার বারইগ্রাম বাজারে এক মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে তার পরিবারসহ লাউতা ইউনিয়নের সর্বস্তরের এলাকাবাসী।

বিক্ষুব্ধ জনতার এ মানববন্ধন এক পর্যায়ে বিক্ষোভ মিছিলে রূপ নেয়। এসময় প্রতিবাদী জনতা পৌরশহরে এক বিক্ষোভ মিছিল বের করে। বিক্ষোভ মিছিলে ঘাতক আব্দুল মুবিন লিমনের ফাঁসির দাবিতে শ্লোগান ও ‘ঘাতক মুবিনের ফাঁসি চাই’ সম্বলিত প্যাক্লার্ড প্রদর্শন করেন জনতা।

স্থানীয় ইউপি সদস্য জালাল উদ্দিনের সঞ্চালনায় এবং লাউতা ইউপি চেয়ারম্যান গৌছ উদ্দিনের সভাপতিত্বে মানবন্ধনে বক্তব্য রাখেন বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা আতাউর রহমান খান, সাবেক সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন বাবুল, উপজেলা বিএনপির সহ সভাপতি আতাউর রহমান ও আখতার খান জাহেদ, উপজেলা রাজমিস্ত্রী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক আলতাফ হোসেন,এসময় উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির সভাপতি নজমুল হোসেন পুতুল, প্রচার সম্পাদক কামাল আহমদসহ স্থানীয় রাজনৌতিক, সামাজিক সংগঠন এবং এলাকার বিভিন্ন শ্রেণীপেশার মানুষ।

উল্লেখ্য, গত ২৮ ডিসেম্বর সন্ধ্যা সাড়ে ৭টায় উপজেলার লাউতা ইউনিয়নের নন্দীরফল গ্রামের একটি নির্জন স্থান থেকে নির্মাণ শ্রমিক নজরুল ইসলামের (৪৫) গলাকাটা লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনার পরদিন নিহত নজরুল ইসলামের স্ত্রী হাছনা বেগম বাদী হয়ে বিয়ানীবাজার থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। হত্যাকান্ডের ২৪ ঘন্টার মধ্যেই ঘাতক আব্দুল মুবিন লিমনকে হত্যাকাণ্ডে ব্যবহৃত দেশীয় অস্ত্রসহ গ্রেফতার করে পুলিশ। বর্তমানে সে জেলহাজতে রয়েছে।