সিলেটে ‘আল্লাহর দলের’ ৯ জঙ্গি আটক

বিয়ানীবাজারকণ্ঠ ডেস্ক ::

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আল্লাহর দলের’ ৯ সদস্যকে সিলেট থেকে আটক করা হয়েছে। বুধবার রাতে নগরীর শাহপরান থানা এলাকার আরামবাগের একটি বাসায় অভিযান চালিয়ে তাদেরকে আটক করে পুলিশের সন্ত্রাসবিরোধী বিশেষায়িত দল কাউন্টার টেররোরিজম ইউনিট।

বৃহস্পতিবার দুপুরে সিলেট মহানগর পুলিশের কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার পরিতোষ ঘোষ।

আটককৃতরা হলেন- বগুড়ার আব্দুল মান্নান আখন্দের ছেলে মানিক আখন্দ (৩২), নোয়াখালির আবুল কালামের ছেলে জহির উদ্দিন বাবর (২০), সিলেটের জকিগঞ্জের মখদ্দস আলীর পুত্র রাসেল আহম্মদ (২৪), এ্কই এলাকার মুক্তাদির মিয়ার পুত্র কামাল আহমদ (২৫), কুমিল্লার আব্দুল আলীর পুত্র আবুল কালাম আজাদ (২০), সুনামগঞ্জের আব্দুল আজিজের পুত্র তমি উদ্দিন সুমন (৩০), রাজশাহীর কায়েম উদ্দিনের পুত্র আশরাফুল ইসলাম, সিলেটের টুকেরবাজারের আব্দুস সালামের পুত্র জুয়েল আহম্মেদ (২৪) ও সিলেটের গোলাপগঞ্জের আলাউদ্দিনের পুত্র স্বপন আহম্মেদ (২১)।

আটককৃতদের কাছে থেকে মোবাইল ফোন ও সাংগঠনিক কার্যক্রম পরিচালনার কাগজপত্র উদ্ধার করার কথা জানিয়েছে পুলিশ।

পরিতোষ ঘোষ বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ঢাকা থেকে আসা এন্টি টেরোরিজম ইউনিটের একটি দল সিলেটে এসে এ অভিযান পরিচালনা করে। সিলেট মহানগর পুলিশের সহযোগিতায় অভিযানে নেতৃত্ব দেন এন্টি টেরোরিজম ইউনিটের পুলিশ সুপার মোহিদুজ্জামান।

তিনি বলেন, আটককৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে বাংলাদেশের অখন্ডতা, সংহতি, জননিরাপত্তা, সার্বভৌমত্ব বিপন্ন করার জন্য এবং জনসাধারণের মধ্য আতঙ্ক সৃষ্টি, ধর্মীয় উগ্রবাদী মতাদর্শ প্রচারের মাধ্যমে দেশে আইনশ্খৃলা পরিস্থিতির অবনতি ও নাশকতা ঘটনানোর উদ্দেশ্যে গোপন বৈঠক ও বিভিন্ন পরিকল্পনা, প্রশিক্ষণ ও প্রস্তুতি গ্রহণের জন্য একত্রিত হয়েছিলো বলে স্বীকার করেছে।

আটককৃতদের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে সিলেটের শাহপরান থানায় মামলা দায়ের করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।