বিয়ানীবাজার উপজেলা বিএনপির সাবেক সভাপতি আব্দুল মতলিব আর নেই

স্টাফ রিপোর্টার::

বিয়ানীবাজার উপজেলা বিএনপি’র সাবেক সভাপতি মোল্লাপুর ইউনিয়ন পরিষদের প্রাক্তন চেয়ারম্যান মো. আব্দুল মতলিব আর নেই।

মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) বিকাল সাড়ে ৩টার দিকে সিলেট নগরীর বাসায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহি…রাজিউন)।

মো. আব্দুল মতলিব দির্ঘদিন থেকে হার্ট-কিডনি, রক্তশূন্যতাসহ নানান জটিল রোগে ভারত ও বাংলাদেশের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। মরহুমের জানাজার নামাজ পরবর্তীতে জানানো হবে।

উল্লেখ্য, বিশিষ্ট রাজনীতিবিদ ও সমাজসেবক মোঃ আব্দুল মতলিব দীর্ঘ তিন দশকেরও বেশি সময় ধরে রাজনীতির পাশাপাশি বিভিন্ন শিক্ষা, সামাজিক-সাংস্কৃতিক, ধর্মীয় প্রতিষ্ঠানসহ সেবামূলক কর্মকাণ্ডের সঙ্গে যুক্ত রয়েছেন। তিনি একাধারে দীর্ঘ ৯ বছর অত্যন্ত যোগ্যতা ও দক্ষতার সঙ্গে মোল্লাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছেন। এছাড়া একাধিকবার বাংলাদেশ জাতীয়বাদী দল বিএনপির বিয়ানীবাজার উপজেলা শাখার সভাপতি ও আহবায়ক হিসেবে সফলতার সঙ্গে রাজনীতি করেছেন। পাশাপাশি আলোকিত বিদ্যাপীঠ জলঢুপ উচ্চ বিদ্যালয়, পাতন আব্দুল্লাপুর বালিকা উচ্চ বিদ্যালয়, আব্দুল্লাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও আব্দুল্লাপুর জামে মসজিদের সভাপতি হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালন করেন। বর্তমানে তিনি আব্দুল্লাপুর গ্রাম উন্নয়ন কমিটির সভাপতিসহ নানান প্রতিষ্ঠানের সঙ্গে যুক্ত রয়েছেন।

বিয়ানীবাজারের কলেজ রোড পয়েন্টে অবস্থিত ঐতিহ্যবাহী ঔষধ ব্যবসায়ী প্রতিষ্ঠান মেসার্স জহুরা ফার্মেসীর কর্ণধার পরিচ্ছন্ন রাজনীতিক মোঃ আব্দুল মতলিবের বাড়ি উপজেলার মোল্লাপুর ইউনিয়নাধীন আব্দুল্লাপুর গ্রামে। তিনি বিশিষ্ট রাজনীতিবিদ ও শিল্পপতি, কেন্দ্রীয় বিএনপির সাবেক আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক প্রয়াত আলহাজ্ব কমর উদ্দিনের ছোট ভাই।