বিয়ানীবাজারের কর্মরত সাংবাদিকদের সাথে পৌর মেয়রের মতবিনিময়

স্টাফ রিপোর্টার::

বিয়ানীবাজার পৌরসভার মধ্যে নতুন ভবন, মার্কেট, দেয়াল নির্মাণ করার পূর্বে পৌরসভার অনুমোদন নেয়া বাধ্যতামুলক করেছে সরকার। বিয়ানীবাজারে কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এ তথ্য জানিয়েছেন পৌর মেয়র মো. আব্দুস শুকুর। শনিবার (১৫ ফেব্রুয়ারি) সন্ধ্যায় পৌরসভা মিলনায়তনে মত বিনিময় সভায় মেয়র বলেন, আগে পৌরবাসীরদের অনেক ক্ষেত্রে সুযোগ সুবিধা ব্যক্তি উদ্যোগে দেয়া সম্ভব হয়েছে। কিন্তু এখন থেকে সরকারের নির্দেশনা অনুযায়ি ইমারত নির্মাণ আইন বাস্তবায়ন করা বাধ্যতামুলক এবং যারা ভবন নির্মাণে জন্য আবেদন করবেন এগার সদস্যের বিশেষ কমিটি আবেদন ও তদন্ত প্রতিবেদন পর্যালোচনা অনুমোদন দেবেন। সরকারের নিয়ম তিন মাসের এ কমিটির বৈঠক অনুষ্ঠিত হবে, তবে বিয়ানীবাজারে আমরা চেষ্টা করবো প্রত্যেক মাসে এ বৈঠকের মাধ্যমে পৌরবাসীকে দ্রুত সময়ের মধ্যে সেবা প্রদান করতে।

মতবিনিময়কালে বিয়ানীবাজার পৌরসভার কার্যক্রম অধিকতর গতিশীল ও আধুনিক পৌরসভা গড়ার লক্ষ্যে সার্বিক বিষয় নিয়ে কথা বলেন পৌর মেয়র মো. আব্দুস শুকুর। এসময় তিনি তার সময়ে বাস্তবায়িত উল্লেখযোগ্য উন্নয়নযজ্ঞ সাংবাদিকদের সামনে তুলে ধরেন। মেয়র বলেন, ছোট-বড় সব রাস্তায় মাটি বোঝাই ট্রাক-ট্রাক্টর চলে। এর ফলে ছোট রাস্তাগুলো নির্মাণের কয়েক মাসের মধ্যে ভেঙ্গে যাচ্ছে। এক্ষেত্রে সবাইকে সচেতন না হলে সবাইকেই ভুক্তভোগী হতে হবে। দুর্নীতিমুক্ত একটি আধুনিক ও স্মার্ট পৌরসভা গড়ার লক্ষ্যে কাজ করছে বর্তমান পরিষদ। ডিজিট্যাল উন্নয়নের লক্ষ্যে গঠিত ১৯ পৌরসভার তালিকায় বিয়ানীবাজার রয়েছে জানিয়ে মেয়র বলেন, ৫০ কোটি টাকার নতুন প্রকল্পে বেশ কয়েকটি রাস্তার উন্নয়ন কাজের তালিকা আমরা দিয়েছি। অনুমোদন পেলে কাজ শুরু করা হবে।

পৌরসভার সার্বিক উন্নয়নে আমি সাংবাদিকদের সহযোগিতা কামনা করে পৌর মেয়র সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন ।

সভায় উপস্থিত ছিলেন, প্যানেল মেয়র নাজিম উদ্দিন ও রোশনা বেগম, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবাদ আহমদ, কাউন্সিলর ও পৌরসভার কর্মকর্তাবৃন্দ।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন সিনিয়র সাংবাদিক এম হাসানুল হক উজ্জ্বল, বিয়ানীবাজার জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি ও বিয়ানীবাজার নিউজ২৪ সম্পাদক আহমেদ ফয়সাল, বিয়ানীবাজার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মিলাদ মোহাম্মদ জয়নুল ইসলাম, বিয়ানীবাজার রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক শাহীন আলম হৃদয়, বিয়ানীবাজার জার্নালিস্ট এসোসিয়েশনের সহ সভাপতি মুকিত মোহাম্মদ, কালের কণ্ঠের প্রতিনিধি শিপার আহমেদ পলাশ, সামিয়ান হাসান, তোফায়েল আহমদ, রুহেল আহমদ, বিয়ানীবাজার নিউজ২৪ ও এবি টিভির সিনিয়র প্রতিবেদক শহিদুল ইসলাম সাজু ও আজিম উদ্দিন আরিফ, আহমদ কাদির, সাহেদ আহমদ প্রমুখ।