বিয়ানীবাজারে করোনা শনাক্তে বাড়ি বাড়ি গিয়ে নমুনা সংগ্রহ শুরু

বিয়ানীবাজারকণ্ঠ ডেস্ক ::

প্রবাসী অধ্যূষিত বিয়ানীবাজার উপজেলায় কোনও ব্যক্তির করোনাভাইরাসের লক্ষণ দেখা দিলে তাকে আর সিলেট কিংবা ঢাকায় যেতে হবে না। আগামীকাল থেকে আক্রান্ত হওয়ার উপসর্গ রয়েছে এমন ব্যক্তির বাড়িতে গিয়ে নমুনা সংগ্রহ করবে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তাররা। হাসপাতালে না এসে হটলাইন নম্বরে ফোন করে জানালেই বাসায় গিয়ে তারা নমুনা সংগ্রহ করবেন।

শুক্রবার (৩ এপ্রিল) এ কার্যক্রম শুরু হয়েছে জানিয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোয়াজ্জেম আলী খান চৌধুরী বলেন, বাড়ি বাড়ি গিয়ে করোনা সন্দেহভাজনদের নমুনা সংগ্রহ করতে আমরা প্রস্তুত রয়েছি। এক্ষেত্রে রোগী প্রথমে আমাদের হটলাইন নম্বরে ফোন করে বিস্তারিত জানাবেন। এরপর উপসর্গ পর্যালোচনা করে প্রয়োজন অনুযায়ী আমাদের একটি টিম সন্দেহজনক রোগীর বাড়িতে গিয়েই নমুনা সংগ্রহ করে নিয়ে আসবে।

অন্যদিকে, করোনা ভাইরাস আক্রান্ত রোগীদের সেবা দিতে ইতোমধ্যে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৯ বেডের একটি আইসোলেশন ওয়ার্ড ও দুটি কেবিন প্রস্তুত রেখেছেন দায়িত্বশীলরা। তবে এখন পর্যন্ত আইসোলেট করার মতো কোন রোগীর সন্ধান না পাওয়ায় অনেকটা স্বস্তিতে প্রকাশ করেছেন সংশ্লিষ্টরা।

পাশাপাশি হাসপাতালের জরুরি বিভাগে (ইমার্জেন্সি) দিবারাত্রি একটি হটলাইন নম্বর (০১৭৩০-৩২৪৭৫০) চালু করা হয়েছে। কারো মধ্যে করোনা ভাইরাসের ন্যূনতম লক্ষণ দেখা গেলে দ্রুত ওই হটলাইন নম্বরে কল করে চিকিৎসকের পরামর্শ নেওয়ার অনুরোধ জানিয়েছেন স্বাস্থ্য কমপ্লেক্সের টিএইচও ডা. মোয়াজ্জেম আলী খান চৌধুরী।