বিয়ানীবাজারে করোনা সন্দেহভাজন রোগীর নমুনা সংগ্রহ, ল্যাবে প্রেরণ

স্টাফ রিপোর্টার::

বিয়ানীবাজার থেকে কোভিড-১৯ (করোনা ভাইরাস) আক্রান্ত সন্দেহভাজন রোগীর পরীক্ষার জন্য নমুনা প্রেরণ করা হয়েছে। শনিবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একটি বিশেষ দল সন্দেহভাজন আক্রান্ত ব্যক্তির কোভিড-১৯ (COVID-19) পরীক্ষার জন্য নেজাল এবং থ্রট সোয়াব সংগ্রহ করে আইইডিসিআর ল্যাবে প্রেরণ করা হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোয়াজ্জেম আলী খান চৌধুরী বিষয়টির সত্যতা নিশ্চিত করে বলেন, শুক্রবার (৩ এপ্রিল) এ কার্যক্রম শুরু হয়েছে। বাড়ি বাড়ি গিয়ে করোনা সন্দেহভাজনদের নমুনা সংগ্রহ করতে সকল ধরনের প্রস্তুতি রয়েছে। এক্ষেত্রে রোগী প্রথমে হাসপাতালের হটলাইন নম্বরে ফোন করে বিস্তারিত জানাবেন। এরপর উপসর্গ পর্যালোচনা করে প্রয়োজন অনুযায়ী বিশেষ টিম সন্দেহজনক রোগীর বাড়িতে গিয়েই নমুনা সংগ্রহ করে নিয়ে আসবে।

অন্যদিকে, করোনা ভাইরাস আক্রান্ত রোগীদের সেবা দিতে ইতোমধ্যে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৯ বেডের একটি আইসোলেশন ওয়ার্ড ও দুটি কেবিন প্রস্তুত রেখেছেন দায়িত্বশীলরা। তবে এখন পর্যন্ত আইসোলেট করার মতো কোন রোগীর সন্ধান না পাওয়ায় অনেকটা স্বস্তিতে প্রকাশ করেছেন সংশ্লিষ্টরা।

পাশাপাশি হাসপাতালের জরুরি বিভাগে (ইমার্জেন্সি) দিবারাত্রি একটি হটলাইন নম্বর (০১৭৩০-৩২৪৭৫০) চালু করা হয়েছে। কারো মধ্যে করোনা ভাইরাসের ন্যূনতম লক্ষণ দেখা গেলে দ্রুত ওই হটলাইন নম্বরে কল করে চিকিৎসকের পরামর্শ নেওয়ার অনুরোধ জানিয়েছেন স্বাস্থ্য কমপ্লেক্সের টিএইচও ডা. মোয়াজ্জেম আলী খান চৌধুরী।