বিপিএলে অর্থমন্ত্রীর পৃষ্ঠপোষকতায় আসছে সিলেটের দল

বিয়ানীবাজারকণ্ঠ.কম ::

বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল)-এর আগের আসরে সিলেটর নামে দল থাকলেও তার মালিকানা সিলেটের হাতে ছিলো না। এ নিয়ে ক্ষোভ ছিলো সিলেটের ক্রীড়াপ্রেমীদের। এবার সে আক্ষেপ ঘুচতে যাচ্ছে।

এবার খোদ অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিতের পৃষ্ঠপোষকতায় বিপিএলে আসছে সিলেটের দল। শনিবার বিকেলে বিসিবি কার্যালয়ে হাজির হয়ে বিসিবি প্রধান নির্বাহী নিজাম উদ্দিনের কাছে সিলেটের উদ্যােক্তারা দলের মালিকানা বুঝে নেয়ার কাগজপত্র জমা দেন। সিলেট স্পোর্টস লিমিটেড নামে দলের মালিকানার জন্য বিসিবির কাছে আবেদনপত্র জমা দেওয়া হয়েছে। এই দলের নাম হবে সিলেট রয়্যালস।

আবেদনপত্র জমা দেয়ার সময় উপস্থিত ছিলেন সিলেট সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমেদ, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, মদন মোহন কলেজের অধ্যক্ষ ড. আবুল ফতেহ ফাত্তাহ, বিসিবির পরিচালক শফিউল আলম নাদেল, সঙ্গীতশিল্পী শুভ্র দেব, ক্রীড়া সংগঠক ফরহাদ কোরেশি প্রমুখ।

দলের সমন্বয় শফিউল আলম নাদেল জানান, সিলেটের ফ্রেঞ্চাইজির একক কোন মালিকানা নেই। পুরো সিলেটবাসী এর মালিক। সিলেটের প্রবাসীরা ও ব্যবসায়ীরা টাকা দেবেন। আর দলের প্রধান পৃষ্টপোষক হিসেবে থাকছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

তিনি বলেন, দলে স্থানীয় ক্রিকেটারদের গুরুত্ব দেওয়া হবে ও সিলেট স্টেডিয়ামে দলের খেলা হবে।

বিসিবি পরিচালক ও বিপিএল গর্ভনিং কাউন্সিলের চেয়ারম্যান ইসমাইল হায়দার মল্লিক জানান, সিলেটের দলের জন্য আরও প্রতিষ্ঠান আগ্রহী ছিল কিন্তু অর্থমন্ত্রীর দল বলে সিলেট স্পোর্টস লিমিটেডকেই প্রধান্য দেয়া হচ্ছে।