বিয়ানীবাজারে কাইয়ুম হত্যা মামলার দুই আসামি কারাগারে

বিয়ানীবাজারে জমিজমা ক্রয়-বিক্রয়ের টাকা লেনদেনের জেরে নিহত আব্দুল কাইয়ুম হত্যাকান্ডের ঘটনায় এজাহারভুক্ত প্রধান দুই আসামীকে কারাগারে প্রেরণ করা হয়েছে। আটকৃতরা হলেন আব্দুল মুমিন ও স্বপন আহমদ। মঙ্গলবার দুপুরে এ হত্যা মামলায় সিলেটের আদালতে হাজিরা দিয়ে জামিন আবেদন করলে বিজ্ঞ আদালত তাদের জামিন না মঞ্জুর করে তাদেরকে কারাগারে প্রেরণ করার নির্দেশ দেন।

এর আগে গত ৩ মে দুপুরে গোপন সংবাদের ভিত্তিত্তে অভিযান চালিয়ে বড়লেখার এক আত্মীয়ের বাড়ি থেকে মফুর আলী নামের এ মামলার এজাহারভুক্ত আরেক আসামীকে গ্রেফতার করে বিয়ানীবাজার থানা পুলিশের একটি টিম। তার স্বীকারোক্তির ভিত্তিতে হত্যাকাণ্ডে ব্যবহৃত একটি লোহার জিআই পাইপ ও একটি কাঠের টুকরা উদ্ধার করে পুলিশ। পরে ৪ মে সকালে আলাদতের মাধ্যমে তাকে জেলহাজতে প্রেরণ করা হয়।

উল্লেখ্য, গত ৩০ এপ্রিল বিয়ানীবাজার মোল্লাপুর ইউনিয়নের পশ্চিম নিদনপুরে জমি ক্রয়-বিক্রয়ের টাকা লেনদেনের জের ধরে আব্দুল কাইয়ুমের পরিবারের সাথে তার আপন চাচা ফরমান আলীর পরিবারের মধ্যে কথা কাটাকাটি শুরু হয়। এক পর্যায়ে চাচাতো ভাই স্বপন আহমদের হাতে থাকা জিআই পাইপের আঘাতে আব্দুল কাইয়ুম আহত হয়ে মাটিতে লুটিয়ে পড়ে।

এ ঘটনায় নিহত আন্দুল কাইয়ুমের ভাই আলমাস উদ্দিন বাদী হয়ে চাচাতো ভাই স্বপন আহমদকে প্রধান আসামী করে বিয়ানীবাজার থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।